বুধবার , ৩০ মার্চ ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

বিএনপি দুর্নীতিবাজদের দল: হানিফ

প্রতিবেদক

মার্চ ৩০, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক.
বিএনপিকে দুর্নীতিবাজদের দল আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। হানিফ বলেন, বিএনপি দলটাই হচ্ছে দুর্নীতিবাজদের দল। সেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাদের দলের নেতারা মানুষের কাছে দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত। বিএনপি নিজেদের দুর্নীতি আড়াল করতেই সরকারের নামে মিথ্যাচার করছে।

বুধবার রাজধানী রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) সেমিনার কক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে ‘টেকসই উন্নয়নের জন্য নবায়নযোগ্য জ্বালানির সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মাহবুব-উল আলম হানিফ এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপির পক্ষ থেকে প্রতিদিনই মহাসচিব মির্জা ফখরুল ভাঙা রেকর্ড বাজাচ্ছেন। বিএনপি মহাসচিব সরকারের উন্নয়ন দেখে, এখন আর উন্নয়নের বিরুদ্ধে কথা বলতে পারছেন না। বিএনপি নেতারা আগে বলত, উন্নয়ন কোথায় হয়েছে, উন্নয়ন নেই, কিছু নেই। এখন বড় বড় মেগা প্রকল্প, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, পায়রা সমুদ্র বন্দর, তাপবিদ্যুৎ কেন্দ্র, এগুলো দেখে আর বলতে পারছে না যে উন্নয়ন হচ্ছে না। এখন তাদের বোল পাল্টে গেছে। এখন বলে বড় বড় প্রকল্পের নামে বড় বড় দুর্নীতি হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির ভবিষ্যৎ নাকি তারেক রহমান। তিনি একজন দুর্নীতিবাজ, পলাতক, দণ্ডপ্রাপ্ত আসামি। তাদের সরকারের সময় বিদ্যুৎ খাতে ব্যর্থতা নিয়ে আলোচনা করতে গিয়ে কী ব্যাখ্যা দিয়েছিলেন তারেক রহমান তা দেশবাসী দেখেছে। তার ব্যাখ্যা শুনে লজ্জায় মাথায় হেট হয়ে যায়। যে দল তারেক রহমানের মতো নেতা নিয়ে ভবিষ্যতের স্বপ্ন দেখে, যাদের ন্যূনতম মেধা নেই, এরা দেশের কী উন্নয়ন করবে?

তিনি বলেন, বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে এখন বলে সরকার দুর্নীতি করছে। দুর্নীতির অভিযোগে তো বিএনপির শীর্ষ নেতা খালেদা জিয়া ও তারেক রহমান দণ্ডিত। একজন এতিমের টাকা আত্মসাৎ করার অভিযোগে দণ্ডিত। আরেকজন তারেক রহমান হাওয়া ভবনকে খাওয়া ভবন বানিয়ে হাজার-হাজার কোটি টাকা লুট করেছে। লুটের পয়সায় এখন লন্ডনে বসে ফুর্তি করছে। উনার কাজ কী? ব্যবসা কী? আয়ের উৎসটা কী? বিএনপির আমলে দুর্নীতিতে বিশ্বে এক নম্বর ছিল বাংলাদেশ সে কথা মানুষ ভুলে যায়নি।

হানিফ বলেন, মিথ্যার ভাঙা রেকর্ড বাজিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। সরকারের উন্নয়নের সুফল দেশের জনগণ পাচ্ছে। আজকে জননেত্রী শেখ হাসিনার কারণে দেশের প্রতিটি মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী মুজিববর্ষে শতভাগ পরিবারের বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, এমপি।

সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নবায়নযোগ্য জ্বালানি বিশেষজ্ঞ ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকার শক্তি গবেষণা কেন্দ্রের পরিচালক প্রকৌশলী শাহরিয়ার আহমেদ চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। আলোচক হিসেবে অংশগ্রহণ করেন পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী মাহবুবুর রহমান। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য প্রফেসর ড. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকৌশলী মো. রনক আহসান।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত