শনিবার , ৩ জুন ২০২৩ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

উৎসর্গ ফাউন্ডেশন কিশোরগঞ্জ জেলা শাখার কমিটি গঠন ও পরিচিত অনুষ্ঠান

প্রতিবেদক
tulpar
জুন ৩, ২০২৩ ৬:৫০ অপরাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি ★
“জীবনের প্রয়োজনে জীবন” “মানবতার সেবায় উৎসর্গ” এই স্লোগান কে বুকে ধারন করে সামাজিক, সেচ্ছাসেবী, রক্তদান ও সেবামূলক সংগঠন উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ এর কিশোরগঞ্জ জেলা শাখার কমিটি ১ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরুল কায়েস এর স্বাক্ষরে মোঃ শফিকুল আলমকে সভাপতি ও মোঃ সাখাওয়াত হোসেন আকাশ কে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট্য কিশোরগঞ্জ জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটির বাকি সদস্যরা হলেন, সিনিয়র সভাপতি দৈনিক তোলপাড় এর সম্পাদক  ও জাতীয় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি  মোঃ শহিদুল ইসলাম পলাশ, সহ-সভাপতি মোঃ আজহারুল ইসলাম, নাওয়াযীশ আলী মুগ্ধ, যুগ্ন সাধারন সম্পাদক মীর সাইফুল ইসলাম আবদুল্লাহ, সাংগঠিক সম্পাদক রবিউল আউয়াল আকাশ, সহ সাংগঠনিক সম্পাদক হাসানাল মামুন নিলয়, অর্থ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম মন্ডল, সহ অর্থ সম্পাদক মোঃ ইমরান হোসেন তন্ময়, দপ্তর সম্পাদক মোঃ ফজলে রাব্বী সামির, উপ-দপ্তর সম্পাদক মেহেদী হাসান মিরাজ, আন্তর্জাতিক ও গবেষণা বিষয়ক সম্পাদক সামিউল হাসান সিয়াম, উপ আন্তর্জাতিক ও গবেষণা বিষয়ক সম্পাদক ফয়েজ আহম্মেদ মামুন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক রফিক আহম্মেদ জিম, উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক তাওহীদ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, উপ ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সৈয়দ ফাহিম আলিম, শিক্ষা ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক জহির আলম অপূর্ব, উপ শিক্ষা ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ সোহাগ মিয়া, পরিকল্পনা বিষয়ক সম্পাদক তানভীর হাসান, উপ পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোঃ সানি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ নাঈম হাসান চাঁদ, উপ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ আলাদিন, তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ সজিবুল ইসলাম আকাশ, উপ তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সালমান, যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ নাজমুল হাসান নাঈম, উপ যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ রবিউল ইসলাম আউয়াল, মহিলা বিষয়ক সম্পাদক সুমাইয়া স্বর্ণা, কমিটির কার্যনির্বাহী সদস রায়হান আহমেদ শুভ, মোঃ মিশাদ, ইকরাম হোসেন আলিফ ও সোলায়মান হোসেন।
উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখায় কমিটি অনুমোদন দেওয়ায় সংগঠনটির চেয়ারম্যান মোঃ ইমরুল কায়েস এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নব-গঠিত কমিটির সভাপতিসহ সকল সদস্যবৃন্দ।

অপরদিকে শুক্রবার ২ জুন বিকেলে কিশোরগঞ্জ শহরের গাইটাল অবস্থিত আলমগীর সিটিতে এক পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন আকাশ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের নব নিযুক্ত সভাপতি মোঃ শফিকুল আলম। এসময় সভাপতি মোঃ শফিকুল আলম সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনা দেন এবং সংগঠনটির সাফল্য কামনা করেন।
এছাড়াও বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহ সভাপতি মোঃ শহিদুল ইসলাম পলাশ, সহ সাধারণ সম্পাদক মীর সাইফুল ইসলাম আবদুল্লাহ, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম মন্ডল শফিক প্রমুখ।

উল্লেখ্য, ‘রক্তদানে উৎসাহিত করুন’ ও ‘জীবনের প্রয়োজনে জীবন’ এ স্লোগানকে সামনে রেখে ২০১৬ সালের ১০ই ফেব্রুয়ারীতে প্রতিষ্ঠা হয় মানবতার সেবায় উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ। এই ফাউন্ডেশনকে গতিশীল করার লক্ষ্যে কিশোরগঞ্জ জেলা কমিটি কাজ করবে। উৎসর্গের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মধ্যে রয়েছে সাধারণ জনগণের মধ্যে বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান সম্পর্কিত সচেতনতা সৃষ্টি এবং মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করণের লক্ষ্যে যাত্রা শুরু করা এই সংগঠন দেশের বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়, উপজেলা এবং জেলা পর্যায়ে ‘ফ্রি ব্লাড গ্রুপিং’ ক্যাম্প পরিচালনা করে থাকে। প্রতিটি জেলার স্বেচ্ছাসেবকদের নিয়ে জেলা পর্যায়ে এবং উপজেলা পর্যায়ে একটি স্বেচ্ছাসেবক টিম তৈরি করে সংগঠনটি তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

উৎসর্গ ফাউন্ডেশন নিজস্ব ল্যাব স্থাপন করে স্বেচ্ছায় দানকৃত নিরাপদ রক্ত বিনামূল্যে মুমূর্ষু রোগীদের মাঝে পৌঁছে দিয়ে থাকে। দেশের স্বাস্থ্য সুবিধায় অবহেলিত মানুষের জন্য ‘বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন’ পরিচালনা করে এই উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ সংগঠন। সুবিধাবঞ্চিত, পথশিশু, দরিদ্র, শীতার্ত ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো, বিভিন্ন সহযোগিতা প্রদান করে থাকে এরা। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন এবং বিভিন্ন সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্বেচ্ছায় রক্তদান, বাল্যবিবাহ রোধ, অসহায়দের মাঝে খাবার বিতরণ, বিভিন্ন দুর্যোগে জনসচতেনতা সৃষ্টি, মাদকের কুফল নিয়ে গণসচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে মানবতার সেবায় উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ সংগঠন কাজ করে থাকে।

সর্বশেষ - Uncategorized