রবিবার , ২৯ জানুয়ারি ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

চাকরি দেওয়ার কথা বলে ডেকে নিয়ে হত্যা, গ্রেপ্তার ৪

প্রতিবেদক
tulpar
জানুয়ারি ২৯, ২০২৩ ১২:১৬ অপরাহ্ণ

সাভারের আশুলিয়ায় পোশাক কারখানায় চাকরি দেওয়ার কথা বলে আরিফ হোসেন নামের এক যুবককে ডেকে নিয়ে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৪- এর আশুলিয়ার নবীনগরে ক্যাম্পে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৪ সিপিসি-২- এর অধিনায়ক লে. কমান্ডার রাবিক মাহমুদ খাঁন।

এর আগে, ভোরে তাদের গাজীপুর ও আশুলিয়ার বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- সেন্টু সরদার, জমির উদ্দিন, রাব্বি আহম্মদ ও জহিরুল ইসলাম।

র‌্যাব জানায়, গত ২১ জানুয়ারি গাজীপুর জেলার আরিফ নামের এক যুবককে আশুলিয়ার শিমুলিয়ার কলতাসুতি এলাকায় গার্মেন্টসে চাকরি দেওয়ার কথা বলে মোবাইল ফোনে ডেকে নেন সেন্টু নামের এক পূর্ব পরিচিত যুবক। পরে তার কাছে কয়েক লাখ টাকা মুক্তিপণ দাবি করলে তিনি টাকা দিতে অস্বীকার করেন। পরে তাকে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ কলতাসুতি এলাকায় ফেলে রাখা হয়।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের পরিবার আশুলিয়া থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের নামে একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশের পাশাপাশি র‌্যাবও মামলাটি ছায়া তদন্ত শুরু করে। আজ ভোরে তাদের আশুলিয়া ও গাজীপুরের বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-৪ সিপিসি-২ এর অধিনায়ক লে. কমান্ডার রাবিক মাহমুদ খান বলেন, ‘উন্নত প্রযুক্তি ব্যবহার করে হত্যাকারী সেন্টু সরদার, জমির উদ্দিন, রাব্বি আহমেদ ও জহিরুল ইসলামকে আশুলিয়ার জামগড়া ও গাজীপুরের সাতাইশ চৌরাস্তা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। দুপুরে আশুলিয়া থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘চক্রটি চাকরি প্রার্থী পোশাক শ্রমিকদের টার্গেট করে বিভিন্ন প্রলোভন দেখায়। কারখানার ভুয়া জিএম সেজে দেখে করার নামে কৌশলে নির্জন স্থানে নিয়ে জিম্মি করে মুক্তিপণ দাবি করে। অন্তত এমন ৬০টি অপরাধের সঙ্গে তারা জড়িত। সর্বশেষ আশুলিয়ায় আরিফ নামে এক যুবককে চাকরির কথা বলে ডেকে নিয়ে জিম্মি করার চেষ্টা করে। বাঁধা দিলে তাকে শ্বাসরোধে হত্যা করে। প্রাথমিকভাবে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন গ্রেপ্তারকৃতরা।’

সর্বশেষ - Uncategorized