বুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

শর্মিলা ঠাকুর-ঋতুপর্ণা একসঙ্গে প্রথমবার সিনেমায় আসছেন

প্রতিবেদক
tulpar
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ৭:১৫ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক

শর্মিলা ঠাকুর ১৪ বছর পর বাংলা সিনেমায় ফিরছেন। পরিচালক সুমন ঘোষের ‘পুরাতন’ সিনেমায় দেখা যাবে। এ সিনেমায় মা ও মেয়ের চরিত্রে অভিনয় করবেন শর্মিলা ঠাকুর ও ঋতুপর্ণা সেনগুপ্ত।

এ সিনেমার মাধ্যমে শর্মিলা ঠাকুর-ঋতুপর্ণা প্রথমবারের মতো সিনেমায় আসছেন। এ সিনেমায় শর্মিলা ঠাকুরের জামাই অর্থাৎ ঋতুপর্ণার স্বামীর চরিত্রে দেখা মিলবে ইন্দ্রনীল সেনগুপ্তর।

এরই মধ্য়ে সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা হয়ে গেছে। ঋতুপর্ণা সেনগুপ্ত নিজের ইন্সটাগ্রাম প্রোফাইলে ছবিও শেয়ার করেছেন। জানা যাচ্ছে, ‘পুরাতন’ সিনেমার সংগীত পরিচালনায় দায়িত্বে থাকবেন দেবজ্যোতি মিশ্র।

চলতি বছরের ৮ ডিসেম্বর শর্মিলা ঠাকুরের জন্মদিনেই শুরু হতে পারে এ সিনেমার শুটিং। কলকাতা ছাড়াও আরও বেশকিছু জায়গায় এ সিনেমার শুটিং করা হবে।

‘পুরাতন’ সিনেমা প্রযোজনা করছে ঋতুপর্ণার ‘ভাবনা আজ ও কাল’। তবে সিনেমাটি কবে মুক্তি পেতে পারে তার সম্ভাব্য় তারিখ জানানো হয়নি।

গতবছর মুক্তি পেয়েছিল ঋতুপর্ণা সেনগুপ্তর সিনেমা ‘মহিষাসুরমর্দিনী’। এ সিনেমায় মেয়েদের লড়াইয়ের গল্প বলা হয়েছে। ক্যারিয়ায়ের প্রথম দিকে ঋতুপর্ণা সেনগুপ্তর লড়াইটা কেমন ছিল তা জানিয়েছিলেন অভিনেত্রী নিজেই। তিনি বলেছিলেন, ‘আমি যখন ইন্ডাস্ট্রিতে আসি, একেবারে সাদা স্লেটের মতো ছিলাম। কোনো অভিজ্ঞতা ছিল না। আর সম্ভবত সেইজন্যেই নতুন করে অনেক কিছু লিখতে পেরেছি, শিখতে পেরেছি।’

তিনি আরও বলেন, ‘সেই জায়গাটাকে আমি সবসময় সম্মান করি। আর আমি কখনো ভাবিনি আমি অভিনেত্রী হব। চেয়েছিলাম শিক্ষক হব। যখন অভিনয় জগতে এলাম, আস্তে আস্তে নিজেই নিজেকে শেখাতে শুরু করলাম।’

‘মহিষাসুরমর্দিনী’তে ঋতুপর্ণা সেনগুপ্তর পাশাপাশি অভিনয় করেছিলেন শাশ্বত চট্টোপাধ্যায় ও পরমব্রত বন্দ্যোপাধ্যায় , শ্রীতমা দে, অরিয়ুন ঘোষ, অরুণিমা হালদার, অভ্যুদয় দে, কৌশিক কর, সাহেব ভট্টাচার্য এবং পৌলোমী দাস। সিনেমাটোগ্রাফি করেছেন শুভদীপ দে, সম্পাদনা অমিত পালের এবং সংগীত পরিচালনার দায়িত্বে ছিলেন অভিজিৎ কুণ্ডু। সিনেমাটি তৈরি হয়েছে পবন কানোদিয়ার প্রযোজনায় এবং এভিএ ফিল্ম প্রোডাকশনসের ব্যানারে।

‘মহিষাসুরমর্দ্দিনী’ সিনেমার ট্রেলারও প্রশংসিত হয়েছিল দর্শকমহলে। সিনেমাটি এরই মধ্যে একাধিক ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছিল। দর্শকমহলেও প্রশংসিত হয়েছিল এ সিনেমা।

সর্বশেষ - Uncategorized