সোমবার , ১ আগস্ট ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

রাজাপাকসের এখনই দেশে ফেরা উচিৎ হবে না: বিক্রমাসিংহে

প্রতিবেদক

আগস্ট ১, ২০২২ ৮:৪৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক.
শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে রোববার (৩১ জুলাই) বলেছেন, সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের দেশে ফিরে আসার জন্য এটি সঠিক সময় নয়। তার আগমন দেশটিতে রাজনৈতিক উত্তেজনাকে বাড়িয়ে তুলতে পারে।

সোমবার (১ আগস্ট) ওয়াল স্ট্রিট জার্নালের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ওয়াল স্ট্রিট জার্নালের সাথে এক সাক্ষাৎকারে বিক্রমাসিংহে বলেন, ‘আমি বিশ্বাস করি তার ফিরে আসার সময় হয়নি।’ তিনি আরও বলেন, রাজাপাকসের শীঘ্রই ফিরে আসার কোনো ইঙ্গিত তিনি পাননি।

ব্যপক বিক্ষোভের মুখে গত ১৩ জুলাই দেশ ছেড়ে পালিয়ে যান রাজাপাকসে এবং তার পদ থেকে পদত্যাগ করেন। শ্রীলঙ্কা থেকে পালিয়ে প্রথমে মালদ্বীপে যান রাজাপাকসে, সেখান থেকে সিঙ্গাপুরে যান এবং সেখান থেকেই পদত্যাগ পত্র পাঠান।

বর্তমানে সস্ত্রীক সিঙ্গাপুরে অবস্থান করছেন রাজাপাকসে। তবে সিঙ্গাপুর কতৃপক্ষ প্রথমে তাকে দেশটিতে ১৪ দিন অবস্থানের অনুমতি দেয়। পরবর্তীতে আরও ১৪ দিনের অনুমতি পান তিনি। এর মধ্যে বিভিন্ন দেশে আশ্রয়ের আবেদন করলেও সাড়া দেয়নি কোনো দেশ। এর মধ্যে ভারত অন্যতম।

সম্প্রতি সংবাদ মাধ্যমগুলো জানায়, কোনো দেশে আশ্রয় না পেয়ে শ্রীলঙ্কায় ফিরবেন রাজাপাকসে।

এদিকে জার্নাল জানিয়েছে, বিক্রমাসিংহে প্রশাসনিক হস্তান্তর সংক্রান্ত সমস্যা এবং অন্যান্য সরকারি ব্যবসা মোকাবেলা করার জন্য রাজাপাকসের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছেন।

সর্বশেষ - Uncategorized