শনিবার , ২৩ সেপ্টেম্বর ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

মেয়াদোত্তীর্ণ ক‌মি‌টি বাতিলের দা‌বিতে কিশোরগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন

প্রতিবেদক
tulpar
সেপ্টেম্বর ২৩, ২০২৩ ১০:৩২ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জে জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মে‌লন করেছে সংগঠনের একাংশের নেতাক‌র্মীরা। শ‌নিবার (২৩ সে‌প্টেম্বর) দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আ‌য়োজন করা হয়। এ সময় লি‌খিত বক্তব‌্য পড়ে শোনান কি‌শোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান নয়ন।
সংবাদ সম্মেলনে বলা হয়, বর্তমান মেয়া‌দোত্তীর্ণ জেলা ক‌মি‌টির সভাপ‌তি ও সাধারণ সম্পাদক দীর্ঘ তিন বছর ৭ মাস ১৩ দিনেও পূর্ণাঙ্গ ক‌মি‌টি গঠন করতে পারে‌নি। কে‌ন্দ্রীয় ক‌মি‌টির নির্দেশনা না মেনে তারা অছাত্র, বিবা‌হিত, মাদকাসক্ত ও বিএন‌পি-জামায়াতের সাঙ্গে সম্পৃক্ত ব‌্যক্তিদের অন্তর্ভূক্ত করে বি‌ভিন্ন উপজেলা ইউনিটের ক‌মি‌টি অনুমোদন দেন।
তাড়াইল উপজেলা ছাত্রলীগের সভাপতি ইসমাইল সিরাজী কিছুদিন আগে যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর পর তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে শোক ও বেদনা প্রকাশ করে পোস্ট দিলেও তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এছাড়া সভাপ‌তি ও সাধারণ সম্পাদ‌কের বিরুদ্ধে টেন্ডারবা‌জি, চাঁদাবা‌জি, মাদক ব্যাবসা, নারী কেলেঙ্কা‌রিসহ নানা অভিযোগ করা হয় সংবাদ স‌ম্মেলন থেকে।

অবিলম্বে মেয়াদ উত্তীর্ণ কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বাতিল করে নতুন কমিটি অনুমোদন দিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি আহ্বান জানানো হয়। পরে একই দা‌বি‌তে এক‌টি বিক্ষোভ মি‌ছিল বের হয়। এটি শহরের বি‌ভিন্ন সড়ক ঘুরে আবারও দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এ সময় অন‌্যদের মধ্যে বক্তব্য রাখেন- কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক তানিম ইসলাম, সাবেক ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম রতন। জেলা ছাত্রলীগের ৩০ জন সাবেক নেতা সংবাদ সম্মেলনে দেয়া লি‌খিত বক্ত‌ব্যে স্বাক্ষর করেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ১০ ফেব্রুয়া‌রি আনোয়ার হোসেন মোল্লার সুমনকে সভাপতি, ফয়েজ ওমান খানকে সাধারণ সম্পাদক ও লুৎফুর রহমান নয়নকে সাংগঠনিক সম্পাদক করে ৩ সদস্যের কিশোরগঞ্জ জেলা কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। অবিলম্বে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠনের নির্দেশনা থাকলেও এখন পর্যন্ত তা গঠন করা হয়নি।

সর্বশেষ - Uncategorized