বুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

কিং খান ২৭ দিনে হাজার কোটির ঘরে ‘পাঠান’

প্রতিবেদক
tulpar
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ১১:৫৯ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক.
মুক্তির প্রথম ধাপেই এক হাজার কোটি রুপি আয় করলো কিং খানের ‘পাঠান’। বিশ্বব্যাপী এই আয় ১২২ মিলিয়নেরও বেশি। হিন্দি ছবির ইতিহাসে ‘দঙ্গল’কে হার মানালো ‘পাঠান’র এই আয়। গতকাল মঙ্গলবার যশরাজ ফিল্মসের টুইটের বরাতে এ খবর জানায় কলকাতার আনন্দবাজার পত্রিকা।

টুইটে পাঠান সিনেমার একটি পোস্টার পোস্ট করা হয়েছে। যেখানে লেখা আছে, বিশ্বজুড়ে সার্বিক আয় ১,০০০ কোটি রুপি (১২ কোটি ২০ লাখ ৮০ হাজার ডলার)। শুধু ভারতে আয় ৬২৩ কোটি এবং ভারতের বাইরে থেকে আয়ের পরিমাণ ৩৭৭ কোটি রুপি।

হিন্দি ছবির ইতিহাসে ১০০০ কোটির মাইলফলক ছাড়াল ‘পাঠান’। এতদিন এই এলিট ক্লাবের একমাত্র বলিউড ছবি ছিল আমির খানের ‘দঙ্গল’। এর পাশাপাশি প্রভাসের ‘বাহুবলী ২’, রামচরণ-জুনিয়র এনটিআর জুটির ‘আরআরআর’ এবং যশের ‘কেজিএফ ২’ সাফল্যের সঙ্গে ১০০০ কোটির মাইলস্টোন ছুঁতে সফল হয়েছিল। পাঁচ নম্বর ভারতীয় ছবি হিসেবে ২৭ দিনে এই নজির গড়ল পরিচালক সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’।

গত ২৫ জানুয়ারি হিন্দি, তামিল, তেলেগু ভাষায় মুক্তি পেয়েছিল ‘পাঠান’। চার বছর পর ছবিটির মাধ্যমে বড় পর্দায় ফিরলেন বলিউড তারকা শাহরুখ খান। তাই ‘পাঠান’-কে ঘিরে উত্তেজনা চরমে ছিল। ছবিটির প্রদর্শনকে ঘিরে বিরোধ, দীপিকার গেরুয়া বিকিনি বিতর্কসহ নানা বাধা পার করে ‘পাঠান’ ভারতীয় ছবির ইতিহাসে এক নতুন নজির সৃষ্টি করল। ‘পাঠান’ ভারতীয় বক্স অফিসে আগেই ‘বাহুবলী’-র মতো ছবিকে টেক্কা দিয়েছে। এবার কিং খানের ছবিটি সারা বিশ্বের বুকে নতুন নজির সৃষ্টি করল।

সর্বশেষ - Uncategorized