বৃহস্পতিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

সাইবার নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের ভয়ের কারণ নেই: বিএমএসএফ

প্রতিবেদক
tulpar
সেপ্টেম্বর ১৪, ২০২৩ ৯:২৮ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি.
সাইবার নিরাপত্তা আইন দেশের সাইবার সিকিউরিটির স্বার্থে সরকার গঠন করেছেন। এ আইনটি দ্বারা দেশের ডিজিটাল সিস্টেমস, নেটওয়ার্ক ও তথ্যের নিরাপত্তা প্রদান এবং অনলাইন হুমকি থেকে দেশ, প্রতিষ্ঠান এবং জনগনকে রক্ষার জন্য সরকার আইনটি পাস করা হয়েছে। সাইবার নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের ভয় পাবার কোন কারণ নেই বলে দাবি করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর। তিনি বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর দুপুরে কিশোরগঞ্জ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বিএমএসএফ’র কিশোরগঞ্জ জেলা কমিটির অভিষেক অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরও বলেন উন্নত দেশসমূহ যেমন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়ন গুলোতে সাইবার নিরাপত্তায় বহু আগেই এ সংক্রান্ত আইন প্রণীত হয়। ডিজিটাল নিরাপত্তা আইনের মত এ আইনটি দ্বারা সাংবাদিকরা ক্ষতিগ্রস্ত হবেনা দাবি করে তিনি বলেন, যদি এ আইন দ্বারা সাংবাদিকদের ক্ষতিগ্রস্ত করা হয় তবে আমরা মাঠে নামতে বাধ্য হবো।
অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সাবেক পরিচালক ডা: সুলতানা রিজিয়া, পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক মু. আ. লতিফ, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এ কে নাসির খান, কিশোরগঞ্জ মডেল থানার ওসি মোহাম্মদ গাউস, বিএমএসএফ’র উপদেষ্টা যথাক্রমে নুরুল ইসলাম, ডা. আশরাফ উদ্দিন, ডা. জাভেদ ইকবাল, শরিফুল ইসলাম, নরসিংদী জেলা সভাপতি মোস্তাক আহমেদ, আরটিভি জেলা প্রতিনিধি আনম তানভীর হায়দার অতিথি ছিলেন।
কিশোরগঞ্জ জেলা সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে সভায় ঢাকা জেলা বিএমএসএফ’র উত্তরের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিরাজ, আজিজুল ইসলাম তালুকদার, কিশোরগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি শহিদুল ইসলাম পলাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক মো: সুমন মিয়া, আবুবকর সিদ্দিক জুয়েল প্রমূখ বক্তব্য রাখেন।
কিশোরগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ইবনে আব্দুল্লাহ শাহজাহানের সঞ্চালনায় সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত শেষে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অভিষেক অনুষ্ঠান শুরু হয়। সভায় জেলার বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন সাংবাদিকরা পুলিশের সোর্স নয়, সাংবাদিকরা তথ্য ভান্ডার। সাংবাদিক-পুলিশ মিলেমিশে কাজ করলে সমাজের নানা অসঙ্গতি নিরাময় করা সম্ভব বলে তিনি মন্তব্য করে নতুন কমিটিকে স্বাগত জানান।
সভা শেষে কালীবাড়ি মোড়ে সংগঠনের নতুন অফিস উদ্বোধন করা হয়।

সর্বশেষ - Uncategorized