বুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

পুতিন-কিমের বৈঠক শুরু, আলোচনায় অস্ত্র বিক্রি

প্রতিবেদক
tulpar
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ৭:৫৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক শুরু করেছেন। রাশিয়ার ভোস্টোচনি কসমোড্রোমে অনুষ্ঠিত হচ্ছে এই দুই নেতার বৈঠক। এর কয়েক ঘণ্টা আগে পূর্ব উপকূলে দুইটি স্বল্প পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে উত্তর কোরিয়া।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরআইএ নভোস্তি জানিয়েছে, বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে কিম রাশিয়ার পূর্ব আমুর অঞ্চলের কসমোড্রোমে পৌঁছেছেন। এর আগেই সেখানে যান পুতিন।

ক্রেমলিনের পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এতে দেখা যায়, পুতিন ও কিম হাত মেলাচ্ছেন।

পুতিন বলেছেন, উত্তর কোরিয়ার নেতাকে পেয়ে আমি খুশি। অন্যদিকে আমন্ত্রণ জানানোর জন্য পুতিনকে ধন্যবাদ দিয়েছেন কিম জং উন।

কিমের এই সফরে সঙ্গী হয়েছেন উত্তর কোরিয়ার সামরিক ও অস্ত্র ইন্ডাস্ট্রির কর্মকর্তারা। বৈঠকে অস্ত্র বিক্রির বিষয়টি গুরুত্ব পাবে বলে মনে করা হচ্ছে। গত কয়েক দিন ধরেই জল্পনা ছড়িয়েছে ইউক্রেন যুদ্ধে ব্যবহারের জন্য উত্তর কোরিয়ার কাছ থেকে অস্ত্র কিনতে যাচ্ছে রাশিয়া।

পুতিনের আমন্ত্রণে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাশিয়ায় পৌঁছান উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। সেখানে তাকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়েছেন পুতিন।

উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) নিশ্চিত করে, একটি সামরিক ট্রেনে করে রাশিয়ার উদ্দেশে রওনা দেন কিম জং উন। তার সঙ্গে উত্তর কোরিয়ান সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সশস্ত্র বাহিনীর শীর্ষ কর্মকর্তারাও রয়েছেন।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত