আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

পাকুন্দিয়ায় ৫ মেয়র ও ৪০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন দাখিল

Spread the love

মো. আবু হানিফ, পাকুন্দিয়া (প্রতিনিধি): কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌর নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত উৎসবমুখর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীগণ মনোনয়নপত্র দাখিল করেছেন।
শেষ দিন (রবিবার) বিকেল ৫ টা পর্যন্ত পাকুন্দিয়া পৌরসভায় মেয়র পদে মোট ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ০৮ জন মনোনয়নপত্র দাখিল করেন।

রবিবার (১০ অক্টোবর) দুপুরে মেয়র পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ মনোনয়ন দাখিল করেন। দলীয় প্রতীকে বিএনপি এই নির্বাচনে অংশ না নেওয়ায় “ধানের শীষ ” প্রতীক পাচ্ছেন না কেহ। তবে দলের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে শনিবার (৯ অক্টোবর) বিকেলে মনোনয়ন জমা দিয়েছেন পৌরসভার প্রথম মেয়র উপজেলা বিএনপি’র আহ্বায়ক এডভোকেট জালাল উদ্দিন। বিগত নির্বাচনের মতো এবারের নির্বাচনেও নিজেকে ” জনগণের প্রার্থী” হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক পৌরসভার বর্তমান মেয়র মোঃ আক্তারুজ্জামান খোকন।
আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন।
শনিবার বিকেলে বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মাও. আতাহার আলী মনোনয়নপত্র দাখিল করেন।

কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আশাফুল আলম দৈনিক তোলপাড়কে জানান, পাকুন্দিয়া পৌরসভায় মেয়র পদে মোট ৫ জন ও কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ০৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী সপ্তম ধাপে আগামী ২ নভেম্বর পাকুন্দিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র বাছাই ১১ই অক্টোবর, বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ই অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৬ই অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ই অক্টোবর এবং প্রতীক বরাদ্দ ১৮ই অক্টোবর অনুষ্ঠিত হবে। ৯ টি ওয়ার্ডে ১১ কেন্দ্রের ৫৫ টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। পাকুন্দিয়া পৌরসভায় মোট ভোটার ২৩ হাজার ১৪৪ জন। পুরুষ ভোটার ১১ হাজার ৩৩২ জন, মহিলা ভোটার ১১ হাজার ৮১২ জন ভোটারকে এবারের নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম মেশিনে ভোট দিতে হবে। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ