আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ভবানীপুরে বিশাল জয় পেলেন মমতা

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক.
ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উপনির্বাচনে রেকর্ড ভোটে জিতলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫৮ হাজার ৮৩২ ভোটে বিজেপিকে হারিয়ে ভবানীপুরে জয়ের হ্যাটট্রিক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মাধ্যমে মুখ্যমন্ত্রীর পদ পাকাপোক্ত করলেন মমতা। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

ভবানীপুর বহুদিন ধরেই তৃণমূলের দুর্গ। গত ৭ এপ্রিল বিধানসভা নির্বাচনে এই ভবানীপুরেই বিজেপির রুদ্রনীল ঘোষকে ২৮ হাজার ৭১৯ ভোটে হারিয়েছিলেন তৃণমূলের শোভনদেব চ্যাটার্জি।

মমতা ২০১১ ও ২০১৬ সালে এখান থেকেই জিতে বিধায়ক হন। কিন্তু এবার বিধানসভা ভোটে নন্দীগ্রামে দাঁড়িয়ে দলত্যাগী তৃণমূল নেতা ও মন্ত্রী, বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে পরাস্ত হয়ে ভবানীপুর থেকে উপনির্বাচনে লড়ছেন।

ভবানীপুরের পাশাপাশি মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও এগিয়ে রয়েছে তৃণমূল। জঙ্গিপুর পলিটেকনিক কলেজে কড়া নিরাপত্তাবলয়ের মধ্যে চলছে দুটি আসনেরই ভোট গণনা।

জঙ্গিপুরে লড়াই হচ্ছে তৃণমূলের জাকির হোসেনের সঙ্গে বিজেপির সুজিত দাস এবং বাম সমর্থিত আরএসপির প্রার্থী জানে আলম মিঞা-র। এখানে গণনা হবে মোট ২৬ রাউন্ড।

সামশেরগঞ্জে অবশ্য ২৪ রাউন্ড ভোট গণনা হবে। এখানে প্রার্থী রয়েছন তৃণমূলের আমিরুল ইসলাম, বিজেপির মিলন ঘোষ, কংগ্রেসের জইদুর রহমান এবং সিপিএমের মোদাসসর হোসেন।

উল্লেখ্য, তিনটি আসনেই ভোট হয়েছিল ৩০ সেপ্টেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ