আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ঝিনাইদহ আদালতের মালখানায় বিস্ফোরণ, নিহত ১

Spread the love

ঝিনাইদহ প্রতিনিধি.
ঝিনাইদহ আদালতের মালখানায় ওয়েল্ডিং মেশিনে বিস্ফোরণ হয়ে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন শ্রমিক। তাৎক্ষণিকভাবে কারো নাম-পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পর ওই ভবনসহ আশপাশের এলাকায় ধোঁয়া ছড়িয়ে পড়ে। ধোঁয়া আর বিকট শব্দে সেখানে থাকা মানুষ আতঙ্কে দিগ্‌বিদিক ছোটাছুটি শুরু করে।

দুর্ঘটনাকবলিত ভবনের ঠিক ওপরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কার্যালয় রয়েছে। সংবাদ পেয়ে সেখানে ছুটে আসেন জেলা প্রশাসক, ফায়ার সার্ভিস, জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুনর রশিদ একজন শ্রমিক নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

ঘটনাস্থলে দায়িত্বে থাকা পুলিশ সদস্য রিয়াজ জানান, অনুপম নামের এক পুলিশ সদস্য ঘটনাস্থলের পাশে পানি খাচ্ছিলেন। এ সময় বিকট শব্দে ভেতরে বিস্ফোরণ হয়। এ সময় জানালার কাচ ভেঙে ছুটে এসে অনুপমের মুখে ও বুকে লাগে।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী ইসমাইল হোসেন জানান, চারজন শ্রমিক আদালতের মালখানায় কাজ করছিলেন। এখানে ওয়েল্ডিং মেশিনের বিস্ফোরণ হয়। এতে এক শ্রমিকের দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের কর্মকর্তা শামিমুল ইসলাম জানান, আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসি। এরপর সেখান থেকে আহত একজনকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিয়েছি। তবে কী কারণে বিস্ফোরণ ঘটেছে, তা তিনি বলতে পারেননি।

ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান, ওই ভবনে সকাল থেকে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। দুপুর দেড়টার দিকে হঠাৎ একটি মেশিন বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে চার শ্রমিক আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ