আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

মেসি বলেছেন, এখন থেকে গোল আসতেই থাকবে

Spread the love

ক্রীড়া ডেস্ক.
ফুটবল মহাকাশের জ্বলজ্বলে নক্ষত্র তিনি। যেখানেই যান, ঝলক দেখান নিজের মতো করে। কিন্তু প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) আসার পর ছন্দ হারিয়ে ফেলেছিলেন লিওনেল মেসি।

অনেকে বলছিলেন, বার্সেলোনার সঙ্গে ২১ বছরের বন্ধন ছিন্ন করে নতুন ঠিকানা প্যারিসে মানিয়ে নিতে কিছুটা সময় লাগছে মেসির। লাগাটাই তো স্বাভাবিক।

কিন্তু নিন্দুকেরা তো আর সেসব মানেন না। যুক্তিসংগত কথাগুলোকে তাঁরা খোঁড়া অজুহাত বানিয়ে ছাড়েন। এরপর সমালোচনার শূলে বিদ্ধ করেন। মেসির ক্ষেত্রেও ঘটেছিল সেটা।

গত ২৯ আগস্ট পিএসজির জার্সিতে অভিষেকের পর তিন ম্যাচ খেলে ফেললেও গোলের মুখ দেখেননি মেসি। অলিম্পিক লিওর বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে তাঁকে তুলে নিয়েছিলেন কোচ মরিসিও পচেত্তিনো। এ নিয়ে পচেত্তিনোর ওপর নাখোশ ছিলেন তিনি। এ ঘটনায় ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন মহাতারকার সামর্থ্য নিয়েও প্রশ্ন তুলেছিলেন কেউ কেউ।

কিন্তু গ্রেটদের কি আর বেশি দিন দাবিয়ে রাখা যায়? জ্বলে ওঠার জন্য মেসি তাই ‘বিগ ম্যাচ’কেই বেছে নিলেন। সাবেক গুরু পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে গত রাতে পিএসজি হয়ে প্রথম গোলের স্বাদ পেলেন ‘এলএমথার্টি’। তাঁর প্রথম গোলের রাতে পিএসজিও প্রথমবার হারাল সিটিজেনদের।

গোলের পর নেইমারের সঙ্গে ‘বার্সার উদ্‌যাপন’ ফিরিয়ে আনেন মেসি। বন্ধুপ্রতিম সতীর্থকে তুলে নেন কোলে। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে উদ্‌যাপনের বেশ কয়েকটি ছবি আপলোড করে মেসি যেন সমালোচকদের উচিত জবাবটা দিয়ে দিলেন। লিখেছেন, ‘কঠিন এক ম্যাচ জিতেছি আমরা। প্রথম গোল করতে পেরে খুশি। আশা করি আরও অনেক গোল আসবে।’

মেসির ক্যাপশন দেখে নিন্দুকেরা নিশ্চয়ই মুখে কুলুপ এঁটেছেন। তবে এক ভক্ত হাসির খোরাকও জুগিয়েছেন। তিনি লিখেছেন, ‘মেসি এত দিন প্যারিসে বাসা ভাড়া পাচ্ছিল না, তাই গোলও পাচ্ছিল না। হোটেল ছেড়ে নতুন বাসায় উঠতেই সব দুশ্চিন্তা দূর হয়ে গেছে তার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ