আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে জমি দখল ও নির্যাতনের অভিযাগে ভাইয়ের বিরুদ্ধে বোনের সংবাদ সম্মেলন

Spread the love

কিশোরগঞ্জ প্রতিনিধি.
জমি দখল ও নির্যাতনের অভিযোগে এনে আপন ছোট দুই ভাইয়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে বড় বোন মনোয়ারা আক্তার নামে এক নারী। তিনি রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে জেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন। ঘটনাটি কিশোরগঞ্জ পৌর শহরের আলোর মেলা এলাকার।
সংবাদ সম্মেলনে লিখিত বক্ত্যব্যে মনোয়ারা জানান, তার পিতা শফিউদ্দিন শিকদার একজন সরকারী চিকিৎসক ছিলেন। তার চার মেয়ে ও দুই ছেলের মধ্যে মনোয়ারা বড়। এর মধ্যে দুই ছেলে ও এক মেয়েবেলজিয়াম প্রবাসী। তাদের পিতা জীবিত থাকাবস্থায় সাড়ে ১৬ শতাংশ জমির মধ্যে ৮ শতায়শ জমি ছোট ছেলে মাজেদুল ইসলামকে ২০০৬ সালে হেবা দলিল মূলে হস্তান্তর করেন। ২০১৮ সালে ওই ৮ শতাংশ জমি ছোট ভাইয়ের কাছ থেকে দলিলমূলে কিনে নেন তিনি। বর্তমানে এ জায়গায় বাড়ি নির্মাণ করে স্বামী সন্তানসহ বসবাস করে আসছেন মনোয়ারা। তিনি অভিযোগ তুলেন, পিতা জীবিত থাকা অবস্থায় তার দুই ভাই বিভিন্নভাবে তাদের সাথে
নির্যাতন ও জমি দখলের পায়তারা করে আসছে। পিতা মৃত্যুর পর তারা আরও বেপরোয়া হয়ে উঠেছে। বর্তমানে তার দুই ভাই দেশে অবস্থান করা ছোট ভাই মাসুদল হক শিকদার বেলজিয়ামে থাকার অপর ভাই মাজেদুল হক শিকদারে ইন্দনে তার আড়াই শতাংশ জমি জোরপূর্বক দখল করে নিয়েছে। বাকি জায়গাটুকুও দখলের জন্য অত্যাচার নির্যাতন, সন্ত্রাসী লেলিয়ে দেয়াসহ নানান ভাবে প্রাণাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।এমনকি মিথ্যা মামলা দিয়ে তিনি ও তার ছেলে বউকে হাজত কাটিয়েছেন। হাজতে থাকাবস্থায় তার বাসার সকল মালামাল লুট করে নিয়ে গেছে বলে তিনি অভিযোগ করেন। এমন অবস্থায় চরম নিরাপত্তাহীনতার কথা বলে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি। তবে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, বোন মনোয়ারা ছোট ভাই মাজেদুলের জমি জোরপূর্বক দখল করেছে। বোনের অত্যাচারে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ