আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সাকিব না থাকলেও মোস্তাফিজ তাহলে খেলছেন!

Spread the love

ক্রীড়া ডেস্ক .
সংযুক্ত আরব আমিরাতে করোনায় স্থগিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশ পরশু শুরু হলেও বাংলাদেশের ক্রিকেট অনুরাগীরা আছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের খেলা দেখার অপেক্ষায়।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে গত রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে সাকিব আল হাসানকে একাদশে রাখেনি তাঁর দল কলকাতা নাইট রাইডার্স।

সাকিবকে না খেলানো অবশ্য অনুমেয়ই ছিল। গত মে মাসে আইপিএল স্থগিত হওয়ার আগে সাকিবকে প্রথম তিন ম্যাচ সুযোগ দিয়েছিল কলকাতা। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে না পারেননি বাংলাদেশের তারকা অলরাউন্ডার। ব্যাট হাতে করেছিলেন মাত্র ৩৮ রান। স্ট্রাইক রেট ১০০-এর নিচে। তিনটি উইকেট পেলেও ছিলেন কিছুটা খরুচে। যে কারণে সাকিবকে বসিয়ে চতুর্থ ম্যাচ থেকে সুনীল নারিনকে সুযোগ দেয় কলকাতা ম্যানেজমেন্ট। সেই টিম কম্বিনেশন তারা জারি রেখেছে গতকালও।

তবে মোস্তাফিজের ব্যাপারটা একদম আলাদা। জোফরা আর্চারের অনুপস্থিতিতে পাওয়া সুযোগের সদ্ব্যবহার করে রাজস্থান রয়্যালসের ‘অপরিহার্য অংশ’ হয়ে গিয়েছেন তিনি।

এ মৌসুমে রাজস্থানের সাত ম্যাচেই খেলেছেন মোস্তাফিজ। নিয়েছেন ৮ উইকেট। দলটির তিন জয়ের দুটিতেই রেখেছেন বিশেষ অবদান। সঙ্গে তরুণ সতীর্থ চেতন সাকারিয়াকেও বেশ শাণিত করেছেন বাংলাদেশের ‘কাটার মাস্টার’। আইপিএলের প্রথম ভাগে দুই বাঁহাতি পেসারের রসায়নটাও জমে উঠেছে বেশ।

সব মিলিয়ে আজ রাতে ক্রিস গেইলের পাঞ্জাব কিংসের বিপক্ষে মোস্তাফিজের খেলা এক রকম নিশ্চিত। সামাজিক যোগাযোগমাধ্যমে সে ইঙ্গিতও দিয়ে রেখে রাজস্থান রয়্যালস। মোস্তাফিজের অনুশীলনের ভিডিও পোস্ট করে ফ্র্যাঞ্চাইজিটি লিখেছে, ‘দেখুন, ম্যাচের দিন কে ফিরেছে।’

ঘরের মাঠে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে আগুনঝরা ফর্মের পুনরাবৃত্তি মোস্তাফিজ এবার মরুর বুকে করে দেখাতে পারলেই হয়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ