আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে সৈয়দ নজরুল স্মৃতি সংসদ ভাংচুর।। বঙ্গবন্ধু, সৈয়দ নজরুল ও শেখ হাসিনার ছবিকে অবমাননা

Spread the love

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জে সৈয়দ নজরুল স্মৃতি সংসদ ভাংচুর ও বঙ্গবন্ধু, সৈয়দ নজরুল ও শেখ হাসিনার ছবিকে মাটিতে ফেলে অবমাননা অভিযোগ উঠেছে। শুক্রবার ভোরে সদর উপজেলার বৌলাই ইউনিয়নের পাতালজান বাজারে এ ঘটনা ঘটেছে।
স্থানীয়রা জানায়, এলাকার ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের স্মৃতিকে ধরে রাখতে তার নামে একটি স্মৃতি সংসদ তৈরি করে। পরে পাতালজান বাজারে একটি ঘর ভাড়া নিয়ে তার কার্যক্রম শুরু করে আসছিল তারা। গত ১০ সেপ্টেম্বর শুক্রবার ভোর সকালে স্থানীয়। সাবেদ মিয়া নামে এক সন্ত্রাসী তার লোকজনকে নিয়ে তালা ভেঙ্গে স্মৃতি সংসদের ঘরে ঢুকে সব ব্যানার ফেস্টুন ভাংচুর ও পোস্টার ছিঁড়ে ফেলে। এ সময় বঙ্গবন্ধু, সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সৈয়দ আশরাফুল ইসলামের ছবি মাটিতে ফেলে অবমাননা করে। এক পর্যায়ে স্মৃতি সংসদে থাকা চেয়ার-টেবিল ও সকল আসবাবপত্র লুটপাট করে নিয়ে যায় সন্ত্রাসীরা।
এ ব্যাপারে জানতে চাইলে বৌলাই ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, তার লোকজনকে নিয়ে শুক্রবার ভোরে আমাদের সৈয়দ নজরুল ইসলাম স্মৃতি সংসদ এ হামলা চালিয়ে সব কিছু লুটে পুটে নিয়ে যায়। এর সুষ্ঠু বিচার দাবী জানাই।
সৈয়দ নজরুল ইসলাম স্মৃতি সংসদের সভাপতি রফিকুল ইসলাম জানান, শুক্রবার সকালে এ বিষয়ে জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে দেখি স্মৃতি সংসদের তালা ভেঙ্গে সব ব্যানার ফেস্টুন ছিড়ে সৈয়দ নজরুল ইসলাম, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি মাটিতে ফেলে রাখে সন্ত্রাসীরা। এ ব্যাপারে তীব্র নিন্দা ও সুষ্ঠু বিচারের দাবি জানাই।
কিশোরগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আবু বক্কর সিদ্দিক জানান, এ বিষয়ে খোঁজ নিয়ে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ