আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সিরিজ জিততে বাংলাদেশের দরকার ১২৯

Spread the love

নিজস্ব প্রতিবেদক,
মোস্তাফিজুরের শেষ ওভারে ব্ল্যান্ডেলের ক্যাচ ছাড়লেন সাকিব। এর আগে ফাইন লেগে দিয়ে চার মেরে ওভারটি শুরু করেছিলেন এই ব্ল্যান্ডেলই। শেষ ওভার থেকে এসেছে ১১ রান। নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১২৮।

৫টা ২৫ মিনিট, ৫ সেপ্টেম্বর
ব্ল্যান্ডেল-নিকোলসের জুটি পঞ্চাশ পেরোল

ষষ্ঠ উইকেট জুটিতে ব্ল্যান্ডেল-নিকোলস ৪৭ বলে ৫৩ রান যোগ করেছেন। ১৮.৩ ওভার শেষে কিউইদের সংগ্রহ ৫ উইকেটে ১১৪। নিকোলস ২৭ বলে ৩১ রান করে উইকেটে আছেন। তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন ২৩ বলে ২১ রান করা ব্ল্যান্ডেল।

৫টা ৭ মিনিট, ৫ সেপ্টেম্বর
অপেক্ষা বাড়ল সাকিবের

আর ২ উইকেট পেলেই একসঙ্গে দুটি মাইলফলক স্পর্শ করতেন সাকিব। কিন্তু ৪ ওভারে ২৪ রান দিয়ে উইকেট শূন্য থাকলেন সাকিব।

৪ ওভারে ২৪ রান দিয়ে উইকেটশূন্য থাকলেন সাকিব৪ ওভারে ২৪ রান দিয়ে উইকেটশূন্য থাকলেন সাকিব। ছবি:আজকের পত্রিকা

৫টা ৭ মিনিট, ৫ সেপ্টেম্বর
ব্ল্যান্ডেল-নিকোলস এগিয়ে নিচ্ছেন নিউজিল্যান্ডকে

টম ব্ল্যান্ডেল আর হেনরি নিকোলস এগিয়ে নিচ্ছেন নিউজিল্যান্ডকে। ১৫ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৮২। ব্ল্যান্ডেল ১৫ বলে ৯ আর নিকোলস ১৪ বলে ১২ রানে উইকেটে আছেন।

৪টা ৫১ মিনিট, ৫ সেপ্টেম্বর
দ্রুত ২ উইকেট হারাল নিউজিল্যান্ড

পরপর দুই ওভারে উইকেট হারাল নিউজিল্যান্ড। দশম ওভারে নিজের দ্বিতীয় ওভারে মাহমুদউল্লাহ বোল্ড করেন রাচিন রবীন্দ্রকে। পরের ওভারে মেহেদী হাসান নিজের বলে টম লাথামের ফিরতি ক্যাচ নিলেন। ১১ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দাড়াল ৫ উইকেটে ৬২।

৪টা ৩৭ মিনিট, ৫ সেপ্টেম্বর
এবার অধিনায়ক নিজেই বল হাতে তুলে নিলেন

ইনিংসের অষ্টম ওভারে বোলিংয়ে এসেছেন মাহমুদউল্লাহ। অধিনায়ক নিজে বোলিংয়ে আসার আগের ৭ ওভারে ৫ বোলার ব্যবহার করেছেন। ষষ্ঠ বোলার হিসেবে অষ্টম ওভারে মাহমুদউল্লাহ দিলেন ৩ রান।

রাচিন রবীন্দ্রকে বোল্ড করার পর সতীর্থদের সঙ্গে মাহমুদউল্লাহরাচিন রবীন্দ্রকে বোল্ড করার পর সতীর্থদের সঙ্গে মাহমুদউল্লাহ। ছবি:আজকের পত্রিকা

৪টা ৩২ মিনিট, ৫ সেপ্টেম্বর
আবারও সাইফউদ্দিনের আঘাত

নিজের প্রথম ওভারে জোড়া আঘাত হানলেন সাইফউদ্দিন। ওভারের চতুর্থ ও পঞ্চম বলে এলবিডব্লুর ফাঁদে ফেলালেন উইল ইয়াং ও কলিন ডি গ্র্যান্ডহোনকে। ৭ ওভার শেষে কিউইদের সংগ্রহ ৩ উইকেটে ৪৬।

নিজের প্রথম ওভারে সাইফউদ্দিনের জোড়া আঘাতনিজের প্রথম ওভারে সাইফউদ্দিনের জোড়া আঘাত। ছবি: আজকের পত্রিকা

৪টা ২৮ মিনিট, ৫ সেপ্টেম্বর
ইয়াংকে ফেরালেন সাইফউদ্দিন

পাওয়ারপ্লের ৬ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৪১। সপ্তম ওভারে আবারো বোলিংয়ে পরিবর্তন, এসেছেন সাইফউদ্দিন আহমেদ । নিজের প্রথম ওভারের চতুর্থ বলেই উইল ইয়াংকে এলবিডব্লুর ফাঁদে ফেলালেন সাইফউদ্দিন। ২০ বলে ২০ রান করে ফিরে গেলেন ইয়াং।

৪টা ১৬ মিনিট, ৫ সেপ্টেম্বর
অনন্য মাইলফকের সামনে সাকিব

চতুর্থ ওভারেই বোলিংয়ে এসেছেন সাকিব আল হাসান। নিজের প্রথম ওভারে অবশ্য আলো ছড়াতে পারলেন না সাকিব, দিলেন ৯ রান। সাকিবের সামনে আজ অনন্য দুটি মাইলফলকের হাতছানি। আর দুটি উইকেট নিলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে লাসিথ মালিঙ্গাকে টপকে যাবেন সাকিব। সেই সঙ্গে বিশ্ব ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে তিন সংস্করণ মিলিয়ে ১২ হাজার রান ও ৬০০ উইকেটের মালিক হবেন সাকিব।

বোলিংয়ে এসেই সাফল্য এনে দিলেন মোস্তাফিজবোলিংয়ে এসেই সাফল্য এনে দিলেন মোস্তাফিজ। ছবি:আজকের পত্রিকা

৪টা ৯মিনিট, ৫ সেপ্টেম্বর
তৃতীয় ওভারেই সাফল্য এনে দিলেন মোস্তাফিজ

প্রথম দুই ওভারে ১৬ রান তুলে ভালো শুরু করেছিল নিউজিল্যান্ড। আগের দুই ম্যাচের মতো এই ম্যাচেও স্পিন দিয়ে আক্রমণ শুরু করে বাংলাদেশ। তৃতীয় ওভারে বোলিংয়ে পরিবর্তন এনে মোস্তাফিজুর রহমানের হাতে বল তুলে দেন মাহমুদউল্লাহ। নিজের প্রথম ওভারে বোলিংয়ে এসেই বিপজ্জনক হয়ে উঠা ফিন অ্যালেনকে ফিরিয়ে উইকেট মেডেন দিলেন মোস্তাফিজ। ১০ বলে ১৫ করা ফিন মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়েছেন।

টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ডটস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড। ছবি:আজকের পত্রিকা

৩টা ৪০ মিনিট, ৫ সেপ্টেম্বর
টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। একাদশে তিনটি পরিবর্তন এনেছে কিউইরা। দল থেকে বাদ পড়েছেন ডগ ব্রেসওয়েল, হ্যামিশ বেনেট, বেন সেয়ার্স। দলে ঢুকেছেন ফিন অ্যালেন, জ্যাকব ড্যাফি, স্কট কুগেলেইন। এদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। আগের দুটিতে জেতা বাংলাদেশ এই ম্যাচ জিতলেই দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতবে। তৃতীয় ওয়ানডেতেও কিপিং করবেন নূরুল হাসান সোহান।

বাংলাদেশের একাদশ
মাহমুদউল্লাহ, মোহাম্মদ নাঈম, লিটন দাশ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নূরুল হাসান সোহান, মেহেদী হাসান, সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ