আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ইউএনও’র বাসভবনে নেতাকর্মীদের জোরপূর্বক প্রবেশের ভিডিও ভাইরাল

Spread the love

বরিশাল প্রতিনিধি.
বরিশাল সদর উপজেলার ইউএনও মুনিবুর রহমানের সরকারি বাসভবনের জোরপূর্বক গেট খুলে একদল ব্যক্তির প্রবেশের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। কেউ কেউ ওই ভিডিও কপি করে নিজস্ব আইডিতে দেয়ার সাথে সাথে দর্শক হুমড়ি খেয়ে পড়ছে।

২০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, নগরীর সদর উপজেলা প্রাঙ্গনে থাকা ইউএনও’র বাসভবনের ভিতরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হাঁটাহাঁটি করছেন। এরই মধ্যে তারা লক্ষ্য করেন একদল লোক ইউএনও’র বাসভবনের দিকে ছুটে আসছে। এরপর তারাও বাসভবনে ছুটে গিয়ে গেট খুলে ভিতরে প্রবেশ করে আটকে দেয়ার চেষ্টা করেন।

এরই মধ্যে জোরপূর্বক গেট ঠেলে নেতাকর্মীরা ভেতরে প্রবেশ করে। এ সময় কারো হাতে লাঠি ও ইট ছিল। বাধা দিলে এক প্রহরীকে মারধরও করা হয়। এমনভাবে তারা প্রবেশ করছিল সকলকে ক্ষুব্ধ দেখাচ্ছিল। তাদের পথ আটকাতে এক পুলিশ সদস্য শটগানে গুলি ঢুকালে নেতাকর্মীরা পিছু হটে, আবারও তারা বাসার দিকে ছুটে যায়।

ভিডিওটা ইউএনও’র বাসভবন থেকে বের হওয়ার বিষয়টি একাধিক ব্যক্তি নিশ্চিত করলেও তারা পরিচয় গোপন রাখার শর্ত দিয়েছেন।

ইউএনও বাসভবনের সাথে ওই সিসিক্যামেরা লাগানো। এ কারণে গেটের ছবি ভালোভাবে এসেছে। রাতেই কে বা কারা কিছু অংশ কেটে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে তা ভাইরাল হয়।

এ ব্যাপারে কথা বলার জন্য ইউএনও মুনিবুর রহমানের ব্যক্তিগত মোবইলে কল দেয়া হলে তা বন্ধ পাওয়া যায়। তবে গত রাতে ইউএনও গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার বাসভবনে জোরপূর্বক প্রবেশ করে তাকে অবরুদ্ধ করার চেষ্টা চালায়। আর সেই ঘটনাটি ছিল যে ভিডিও ভাইরাল হয়েছে।

উল্লেখ্য, বুধবার রাতে বরিশাল সিটি কর্পোরেশনের কর্মীরা অবৈধ ব্যনার উচ্ছেদ করতে সদর উপজেলা পরিষদের চত্বরে যায়। সেখান থেকে বাধা পেয়ে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে ইউএনও‘র বাসায় প্রবেশ করে।

এ সময় ইউএনওকে রক্ষায় নিরাপত্তাকর্মীরা গুলিবর্ষণ করে। পরে পুলিশ এসে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে গুলি ও লাঠিলার্জ করলে ৩০ জন আওয়ামী লীগ নেতাকর্মী আহত হয়। এরই জের ধরে ঘটে পরবর্তী ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ