আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে জন্ম নিলো শেখ মুজিব

Spread the love

তোলপাড় নিউজ ডেস্ক.
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহারের ঘরে জন্ম নেওয়ায় বাবা-মা সন্তানের নাম রেখেছেন ‘শেখ মুজিবুর রহমান’। যশোরের শার্শা উপজেলার বালুণ্ডা গ্রামের একটি আশ্রয়ণ প্রকল্পে শিশুটির জন্ম হয়েছে।

উপহারের ঘর পেয়ে এবং সেই ঘরে পুত্রসন্তান জন্ম নেওয়ায় খুশিতে তার নাম শেখ মুজিবুর রহমান রেখেছেন বলে জানিয়েছেন আসাদুল ও হাফিজা খাতুন নামে এক দম্পতি।

জানা গেছে, উপজেলার বালুণ্ডা গ্রামে ভূমিহীন গৃহহীন ছিল হাফিজা দম্পতি। অন্যের বাড়িতে কোনোমতে আশ্রয় নিয়ে বসবাস করতেন তারা।

স্বামী আসাদুল হক ভাঙাড়ির ব্যবসা করেন। অভাবের সংসারে হাফিজা খাতুন ৩ সন্তানের জননী ছিলেন।

সম্প্রতি বালুণ্ডা গ্রামে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন গৃহহীনদের মাঝে জমি ও ঘর প্রদান আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

এখানে জমি ও ঘরের মালিক হয়েছেন হাফিজা ও আসাদুলের পরিবার। ঘর পাওয়ার আগে সন্তান সম্ভবা ছিলেন হাফিজা।

নাম লিস্ট হওয়ায় পরে হাফিজা দম্পতি পণ করেন নতুন ঘরে পুত্রসন্তান হলে তার নাম রাখবেন শেখ মুজিব।

হাফিজা খাতুন বলেন, দেশের প্রধানমন্ত্রীর উপহারের লাখো ঘরে শেখ মুজিবুর রহমানের জন্ম হোক।

তিনি বলেন, “শেখ হাসিনার উপহারের ঘর পেয়ে আজ আমাদের মাথা গোঁজার ঠাঁই হয়েছে। তিনি যেন শত বছর বেঁচে থাকেন আমাদের মতো অসহায়দের মাঝে তার জন্য দু’হাত তুলে আল্লার কাছে দোয়া করছি। বাংলার লাখো কোটি দুখী মানুষের ঘরে জন্ম নিক লাখো শেখ মুজিব।

গরিব দুখী মানুষের মুখে হাসি ফোটাতে যেমন জাতির জনক শেখ মুজিব নিজেকে বিলিয়ে দিয়েছিলেন তেমনি তার সুযোগ্যকন্যা শেখ হাসিনা আজ আমাদের মতো লাখো ছিন্নমূল মানুষের ভিটেমাটি আর ঘর উপহার দিয়ে আমাদের মুখে হাসি ফুটিয়েছেন। তাই এই ঘরে জন্ম নিলো আমার শেখ মুজিব।

প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরে শেখ মুজিবের জন্ম, এমন সংবাদ ছড়িয়ে পড়ায় শিশু মুজিবকে একনজর দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন অনেকেই।

শিশুপুত্র শেখ মুজিব যেন বড় হয়ে জাতির জনকের মতো দুখী মানুষের মুখে হাসি ফোটাতে পারে- মা হাফিজা আগত মানুষের কাছে এমন দোয়াই চাইছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ