আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

৪ দিনেও ঠিক হয়নি কিশোরগঞ্জে পিসিআর মেশিন, করোনা পরীক্ষা বন্ধ

Spread the love

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর মেশিনটি নষ্ট হয়ে গেছে। গত চার দিনেও মেশিন ঠিক না হওয়ার কারণে গত বৃহস্পতিবার থেকে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে।

মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পিসিআর মেশিনটি বৃহস্পতিবার নষ্ট হয়ে যায়। এতে করে করোনার নমুনা পরীক্ষা করা যাচ্ছে না। পিসিআর মেশিন নষ্ট থাকায় গত চারদিন ধরে সাড়ে আটশ’ নমুনা জমা পড়েছে। তবে শনিবার থেকে নমুনা ঢাকাতে পাঠানো হচ্ছে।

মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. নজরুল ইসলাম জানান, পিসিআর মেশিনটি যেখান থেকে সাপ্লাই দেওয়া হয়েছে, তাদের সঙ্গে কথা বলে প্রকৌশলী এনে দুইদিন ধরে মেরামতের কাজ চলছে। মেশিনটি মেরামত করার সঙ্গে সঙ্গে আবারও কাজ শুরু করা যাবে বলে তিনি আশা করছেন।

মেশিনটি নষ্ট হওয়ায় গত চারদিনে একহাজার স্যাম্পল স্টোরে জমা হয়েছে। সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান আরও জানান, শনিবার স্যাম্পলগুলো পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৩১ মে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে রিয়াল টাইম পলিমারেস চেইন রি-অ্যাকশন (আরটি পিসিআর) ল্যাব স্থাপন করা হয়। এখান থেকে প্রতিদিন দুই শিফটে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা যায়।
Vhttps://www.youtube.com/watch?v=BB3r2182FnE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ