আজ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সুপার সানডের অপেক্ষায় ক্রীড়াপ্রেমীরা

Spread the love

ক্রীড়া প্রতিবেদক.

ক্রীড়াপ্রেমীদের জন্য রোববার ‘সুপার সানডে’ হতে যাচ্ছে। কারণ রোববার মাঠে গড়াবে লাতিন আমেরিকান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই, ইউরো কাপের ফাইনাল এবং উইম্বলডন ফাইনাল।

রোববার বাংলাদেশ সময় সকাল ৬টায় কোপার ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ব্রাজিল। ১৪ বছর আগে ২০০৭ সালে শেষবার কোপার ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। সেই ম্যাচে ব্রাজিল জয় পায় ৩-০ ব্যবধানে।

ফিফার তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ১০৫ বার সাক্ষাৎ হয়েছে এই দুই দলের। তার মধ্যে ৪১ বার জয় পেয়েছে ব্রাজিল আর আর্জেন্টিনা জিতেছে ৩৮ বার। বাকি ২৬ ম্যাচ ড্র হয়েছে। ১০৫ বারের দেখায় ১৬০টি গোল ব্রাজিলের জালে দিয়েছে আর্জেন্টিনা। সেক্ষেত্রে আর্জেন্টিনার জালে ১৬৩টি গোল দিয়েছে ব্রাজিল।

কোপা আমেরিকার ফাইনাল শেষ হওয়ার পর সন্ধ্যা ৭টায় শুরু হবে উইম্বলডন ফাইনাল। এই ম্যাচে নোভাক জোকোভিচ বিপক্ষে মাঠে নামবে মাত্তেয়ো বেরেত্তিনির। এরপর রোববার দিবাগত রাত ১টায় (বাংলাদেশ সময়) ইউরো চ্যাম্পিয়নস লীগে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইতালি।

উল্লেখ্য, এর আগেও সুপার সানডে এসেছিল বছর দুয়েক আগে। ২০১৯ সালের ১৪ জুলাই একই দিন পড়েছিল ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল এবং উইম্বলডন ফাইনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ