আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে করোনার ভয়াবহ বিস্তার, একদিনে ১০৭ জনের শনাক্ত

Spread the love

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি দিন দিন অবনতি ঘটতে চলেছে। জেলার করোনা পরিস্থিতি নিয়ে সর্বশেষ রোববার (৪ জুলাই) রাতে প্রকাশিত রিপোর্টেও সংক্রমণের উর্ধ্বগতি অব্যাহত রয়েছে। ফলে সংক্রমণ পরিস্থিতি দিন দিনই উদ্বেগজনক আকার ধারণ করছে।
সর্বশেষ রিপোর্টে জেলায় একদিনে ১০৭ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর বিপরীতে করোনাভাইরাস মুক্ত হয়ে জেলায় এদিন সুস্থ হয়েছেন মোট ৪০ জন। এছাড়া জেলায় সন্দেহজনক কোভিড-১৯ একজন মৃত্যুবরণ করেছেন। এ পরিস্থিতিতে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগীর সংখ্যা আরো ৬৭ জন বেড়েছে। আগের দিন শনিবার (৩ জুলাই) জেলায় বর্তমান আক্রান্তের মোট সংখ্যা ছিল ৯৫৭ জন। ফলে রোববার (৪ জুলাই) বর্তমান রোগীর সংখ্যা বেড়ে হয়েছে মোট ১০২৪ জন।
কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে হাসপাতালটির প্রি-আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ শুক্রবার (২ জুলাই), শনিবার (৩ জুলাই) ও রোববার (৪ জুলাই) সংগৃহীত মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১০১ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শতকরা প্রায় ৫৪ ভাগ। যা আগের দিন ছিল শতকরা ৫৫ ভাগ। এ রিপোর্টে মোট ৩০২ জনের নমুনা পরীক্ষার ফলাফল দেওয়া হয়েছে। বাকি ১১৪ জনের মধ্যে ৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে। সেখানে শনিবার (৩ জুলাই) এই ৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। এছাড়া করিমগঞ্জ, পাকুন্দিয়া ও ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ২৯ জনের রেপিড এন্টিজেন টেস্টে ২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।
কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ১১২ জন যাদের মধ্যে ৯ জন আইসিইউতে রয়েছেন। গত ২৪ ঘন্টায় নতুন ১৪ জন রোগী ভর্তি হয়েছেন এবং ১১ জন ছাড়পত্র পেয়েছেন। এই সময় পর্যন্ত জেলায় মোট ৬৩৬৮ জন শনাক্ত, ৫২৫৩ জন সুস্থ এবং ৯১ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ১০২৪ জন। তাদের মধ্যে ৭৫ জন হাসপাতাল ও ৯৪৯ জন হোম আইসোলেশনে রয়েছেন। শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে রয়েছে। কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ