আজ ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান খাতে বরাদ্দ বাড়ানোর দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

স্টাফ রিপোর্টার :
প্রস্তাবিত বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান খাতে বরাদ্দ বৃদ্ধি এবং মেহনতী গরীব মানুষের জন্য খাদ্য নিরাপত্তাসহ সামাজিক নিরাপত্তা নিশ্চিত করে বাজেট সংশোধন করার দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত শহরের আখড়াবাজার সেতু সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে জেলা বাম গণতান্ত্রিক জোট এই কর্মসূচি পালন করে। কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের জেলা সমন্বয়ক কমরেড আবদুর রহমান রুমী।

২০২১-২০২২ অর্থ বছরের জন্য জাতীয় সংসদে উত্থাপিত বাজেটকে গণবিরোধী, গতানুগতিক এবং গরিব মারার বাজেট আখ্যা দিয়ে প্রত্যাখ্যান করে বক্তব্য রাখেন জেলা বাসদ সমন্বয়ক এডভোকেট শফিকুল ইসলাম, জেলা সিপিবি সভাপতি কমরেড সৈয়দ নজরুল ইসলাম, বাসদ মার্কসবাদী জেলা নেতা কমরেড আলাল মিয়া, জেলা বাসদ নেতা এডভোকেট মাসুদ আহম্মদ ভূঁইয়া প্রমুখ।
কর্মসূচি সঞ্চালনা করেন জেলা সিপিবির সাধারণ সম্পাদক কমরেড আবুল হাসেম মাস্টার।

কর্মসূচিতে জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শ্রমিকনেতা সিরাজুল ইসলাম ছাত্তার, জেলা সিপিবির সদস্য কমরেড নূরুল হুদা, দেবব্রত দাস, অধ্যাপক ফরিদ আহম্মদ, শ্রমিকনেতা হাবিবুর রহমান হীরা, দুলাল মিয়া, রজব আলী, জেলা বাসদ নেতা এডভোকেট সোহেল রানা, আসাদ অরভিং, খালেদা আক্তার, সিপিবি নেতা কামরুল ইসলাম রাজ্জাকী প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে বক্তারা প্রবাসী শ্রমিক বিশেষ করে নারী শ্রমিকদের দুরবস্থা, গার্মেন্টস শ্রমিকসহ শ্রমজীবী মেহনতি মানুষ, গ্রামীণ কৃষি, শ্রমিক-কৃষকসহ ছাত্রজনতার জীবনের নানামুখী দুঃখ-দুর্দশার কথা উল্লেখ করে এ থেকে পরিত্রাণ পাওয়ার লক্ষ্যে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ