আজ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে বালু বিক্রি নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় কৃষকের বালু বিক্রি করা নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় উভয়পক্ষের অন্তত ৭-৮জন আহত হয়েছেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সোমবার (১৯ এপ্রিল) সকালে উপজেলার বাহাদিয়া এলাকার ব্রহ্মপুত্র নদের পাড়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নাব্যতা ফিরিয়ে আনতে দীর্ঘদিন ধরে সরকারিভাবে ব্রহ্মপুত্র নদ খননের কাজ চলছে। নদ পাড়ের বাহাদিয়া এলাকার কৃষকদের জমির গর্ত ভরাটের জন্য খননকৃত বালুর একটা অংশ রেখে দেয় স্থানীয় প্রশাসন।

এসব বালু বাহাদিয়া গ্রামের কৃষক জামাল উদ্দিন ও কাইয়ুমসহ কয়েকজন কৃষকের জমিতে স্তূপ করে রাখা হয়। স্তূপ থেকে বালু বিক্রি করে দেয় একই এলাকার মিরাজ, উজ্জল ও মোমেন। সোমবার (১৯ এপ্রিল) সকাল ১০টার দিকে ওই স্তূপ থেকে ট্রাক ভরে বালু নেওয়ার সময় জমির মালিক জামাল ও কাইয়ুমসহ কয়েকজন কৃষক বাধা দেয়। এনিয়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মিরাজ, উজ্জল ও মোমেন মুঠোফোনে তাদের নেতা আসাদুজ্জামান (আসাদ ডিলার) কে জানায়।

আসাদ ডিলার দেশীয় অস্ত্রশস্ত্রসহ ৫০-৬০জনের একটি দল নিয়ে কৃষকদের ওপর হামলা চালায়।

এসময় উভয়পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়াসহ ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে জামাল, সবুজ ও রানাসহ উভয়পক্ষের অন্তত ৭-৮জন আহত হয়।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা.) একেএম লুৎফর রহমান বলেন, ঘটনাস্থল থেকে বালু ভর্তি একটি গাড়ি জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে। এবিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি প্রতিবেদন পাঠানো হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ