আজ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

অনুশীলন করতে পারবে টাইগাররা

Spread the love

ক্রীড়া প্রতিবেদক:
নিউজিল্যান্ডে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের তৃতীয় ও শেষ দফা কোভিড টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। ফলে কোয়ারেন্টাইনে থেকে তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদদের অনুশীলন শুরু করতে আর কোনো বাধা নেই।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খেলোয়াড়দের করোনা পরীক্ষার নেগেটিভ ফল আসার বিষয়টি জানিয়েছে। কারো শরীরে করোনার সংক্রমণ না হওয়ায় বাংলাদেশ দলের জিম করার অনুমতি মিলেছে। ফলে এদিনই প্রথম জিম সেশন সম্পন্ন করেছেন ক্রিকেটাররা।

সব ঠিক থাকায় বৃহস্পতিবার (৪ মার্চ) থেকে অনুশীলন শুরু করবে বাংলাদেশ। সাত জনের ছোট ছোট দলে সবাইকে ভাগ করে দেয়া হবে। অনুশীলনের ভেন্যু লিংকন গ্রিন।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ দলকে বহনকারী বিমানটি ক্রাইস্টচার্চে পৌঁছায়। শহরের অদূরে লিংকন ইউনিভার্সিটি হাই-পারফরম্যান্স সেন্টারে সবার থাকার ব্যবস্থা করা হয়েছে। কোয়ারেন্টাইনে থাকাকালীন সময়ে নিউজিল্যান্ড সরকারের বেঁধে দেয়া সব কড়া নিয়মকানুন মানতে হচ্ছে ক্রিকেটারদের। তবে ১৪ দিন অতিবাহিত হলে সর্বত্র স্বাধীনভাবে চলাফেরা করা যাবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলবে বাংলাদেশ। ডানেডিনে ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২০ মার্চ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডের ভেন্যু ক্রাইস্টচার্চ। ২৬ মার্চ শেষ ওয়ানডে হবে ওয়েলিংটনে। এরপর হ্যামিল্টনে ২৮ মার্চ মাঠে গড়াবে টি-২০ সিরিজ। ৩০ মার্চ দ্বিতীয় টি-২০ হবে নেপিয়ারে। অকল্যান্ডে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ