আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে দশদিন ব্যাপি ভারোত্তোলন প্রশিক্ষণ

কিশোরগঞ্জ প্রতিনিধি :
কিশোরগঞ্জে দশ দিন ব্যাপি ভারোত্তোলন প্রশিক্ষণ শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে থাকা ক্রীড়া পরিষদের তৃণমূল প্রতিভা অন্বেষনের আওতায় এই প্রশিক্ষণের আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। এতে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জাতীয় ভারোত্তোলন কোচ শাহরিয়া সুলতানা সুচি।

প্রশিক্ষণের প্রথমিক বাছাইয়ে কিশোরগঞ্জ জেলার ২৯ জন বালক এবং বালিকা অংশ নেয়। চূড়ান্তভাবে প্রশিক্ষণে জন্য ৬ জন বালক এবং ১০ জন বালিকা নির্বাচিত হয়।

১০ দিনের এই প্রশিক্ষণে সমন্বয়ের দায়িত্বে রয়েছেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া কর্মকর্তা আল-আমিন। তিনি জানান, কিশোরগঞ্জ জেলায় ২০১৮ সালে প্রথম ভারোত্তোলন প্রশিক্ষণের আয়োজন করা হয়। এরই মধ্যে দুই জন জাতীয় পর্যায়ে রেকর্ডসহ স্বর্ণ পেয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীতে খেলোয়াড় কোটায় চাকরি হয়েছে আরো ৬ জনের।

সম্ভাবনাময় এই খেলাকে এগিয়ে নিতে কিশোরগঞ্জ জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা ক্রীড়া অফিস থেকে সব সময় সহযোগিতা করা হয়। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রতি বছর ভারোত্তোণ প্রশিক্ষণ ভেন্যু হিসেবে কিশোরগঞ্জকে নির্বাচন করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ