আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে খোলে দিল কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের হোস্টেল

Spread the love

কিশোরগঞ্জ প্রতিািনাধ:
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের হোস্টেল খুলে দেয়া হয়েছে। ইনস্টিটিউট কর্তৃপক্ষ নিউজবাংলাকে জানিয়েছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

হোস্টেল সুপার সৈয়দ কামরুল হাসান হোস্টেল খুলে দেয়ার পর বুধবার সকালেই শিক্ষার্থীরা তাদের আসবাবপত্র নিয়ে হোস্টেলে ওঠেন।

ষষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী শাহী বিন আ. রউফ জেনিথ খান বলেন, হোস্টেলে উঠতে পেরে তারা খুবই আনন্দিত। কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত সময়োপযোগী বলেও মন্তব্য করেন তিনি।

একই সেমিস্টারের আরেক ছাত্র আরিফুল ইসলাম রাফি বলেন, ১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা শুরু হয়েছে। আমাদের পরীক্ষা শুরু হবে ২২ ফেব্রুয়ারি। কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের জন্য সব শিক্ষার্থীর পক্ষ থেকে কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মুহা. আব্দুর রকিব জানান, কারিগরি অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষ থেকে ৬০ শতাংশ শিক্ষার্থীকে হোস্টেলে উঠার অনুমতি দেয়া হয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী বুধবার হোস্টেল খুলে দেয়া হয়েছে। শিক্ষার্থীরাও সেটা মেনে নিয়ে আসবাবপত্র নিয়ে হোস্টেলে উঠেছে।

করোনাভাইরাসের মহামারির পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী পলিটেকনিক ইনস্টিটিউট কর্তৃপক্ষ হোস্টেল বন্ধ রেখে পরীক্ষা নেয়ার ঘোষণা দেয়। তবে এর প্রতিবাদে ও হোস্টেল খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীরা গত সোমবার রাত থেকে আন্দোলনে নামেন। পরে তারা বই, খাতা, লেপ, তোষক নিয়ে ইনস্টিটিউটের মাঠে অবস্থান নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ