আজ ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ইটনা বিএনপির ১০৯ নেতাকর্মীর জামিন না মঞ্জুর

কিশোরগঞ্জ প্রতিনিধি :
পুলিশের ওপর হামলার মামলায় কিশোরগঞ্জের ইটনা উপজেলা বিএনপির ১০৯ জন নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার কিশোরগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, ১১২ জন আসামি হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তিনজনের জামিন মঞ্জুর করেন। তারা হলেন অ্যাডভোকেট তানভীর আহমেদ রিয়াদ, জয়নাল আবেদীন ও চপল মিয়া। বাকী ১০৯ জনের জামিন না মঞ্জুর করা হয়। ১০৯ জনের মধ্যে ইটনা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল হাসেম, উপজেলা যুবদলের আহ্বায়ক আবেদ খান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নূরুল ইসলাম অপু ও উপজেলা ওলামা দলের সভাপতি মাওলানা নূরুল ইসলামও রয়েছেন।
আসামিপক্ষের আইনজীবী আমিনুল ইসলাম রতন অনলাইন দৈনিক তোলপাড়কে জানান, গত ১৭ ডিসেম্বর ইটনা উপজেলার রায়টুটি ইউনিয়ন যুবদলের কর্মী সম্মেলনে পুলিশ বাধা দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সাথে বাগবিতণ্ডা হয়। পরে বাদলা তদন্ত কেন্দ্রের এএসআই তাওহীদ বিশ্বাস বাদী হয়ে পুলিশের ওপর হামলা হয়েছে মর্মে ১৯ ডিসেম্বর মামলাটি দায়ের করেন। হাইকোর্টের নির্দেশে ১১২ জন আসামি আজ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে আদালত তিনজনের জামিন মঞ্জুর করে বাকি ১০৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিদের মধ্যে তানভীর আহমেদ রিয়াদ আইনজীবী, জয়নাল আবেদীন বৃদ্ধ ও চপল মিয়া প্রতিবন্ধী হওয়ায় তাদেরকে জামিন দেওয়া হয়েছে বলে অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ