আজ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে কৃষক হত্যায় একজনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীন

কিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জের বাজিতপুরে মো. সিদ্দিক মিয়া নামে এক কৃষক হত্যা মামলায় একজনকে ফাঁসির আদেশ ও পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডিতদের এক লাখ টাকা করে আর্থিক জরিমানাও করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন জুয়েল মিয়া (২৭) এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- মো. মাহবুব হাসান রঞ্জু (৩৫), মো. সাইফুল ইসলাম (৩৫), মো. জজ মিয়া (৫২), মোছা. রাহিমা খাতুন ও কাকন মিয়া (২০)।

মামলার বিবরণে জানা গেছে, গত ২২ জানুয়ারি ২০১৬ সালে বাজিতপুর উপজেলার বরমাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বাড়ির একটি রাস্তায় শৌচাগার তৈরি করাকে কেন্দ্র করে আসামিদের সঙ্গে মো. সিদ্দিক মিয়ার কথাকাটাকাটির একপর্যায়ে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে আসামিরা দলবদ্ধভাবে সিদ্দিক মিয়াকে আঘাত করেন।

স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ভাগলপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করান। পরে চিকিৎসক রোগীর অবস্থা অবনতি দেখে ঢাকায় রেফার্ড করেন। ঢাকা নেয়ার পথেই সিদ্দিক মিয়া মারা যান।

নিহতের ভাই মো. মনিরুজ্জামান বাদী হয়ে গত ২৩ জানুয়ারি বাজিতপুর থানায় একটি হত্যা মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে ২০১৭ সালের ২৪ এপ্রিল আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালতে দীর্ঘ শুনানি শেষে এ রায় দেয়া হয়। রাষ্ট্রপক্ষে এপিপি আবু সাঈদ ইমাম ও আসামিপক্ষে অ্যাডভোকেট অশোক বিশ্বাস মামলা পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ