আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

অটোরিকশা চালকের মেয়ের ‘মিস ইন্ডিয়া’

বিনোদন ডেস্ক:

সম্প্রতি শেষ হওয়া মিস ইন্ডিয়া ২০২০ আসরে রানার আপ হয়েছেন তিনি। কিন্তু এই পথটি তার জন্য মোটেও সহজ ছিল না।

ভারতের উত্তরপ্রদেশের কুশিনগরে জন্মগ্রহণ করেছেন মান্য ওমপ্রকাশ। বাবা অটোরিকশা চালক। তবে এটি তাকে তার স্বপ্ন থেকে দূরে রাখতে পারেনি। ভারতের অন্যতম প্রধান সুন্দরী প্রতিযোগিতার আসরে নিজেকে মেলে ধরে রীতিমতো মাত করেছেন। মাথায় তুলেছেন দ্বিতীয় হওয়ার মুকুট।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে মান্য জানান, অসংখ্য রাত খাবার ও ঘুম ছাড়া কাটিয়েছেন তিনি। কাজের প্রয়োজনে মাইলের পর মাইল তাকে হাঁটতে হয়েছে। এই অর্জন তার রক্ত, ঘাম ও অশ্রু ঝড়ানো পরিশ্রমের ফল। তিনি বলেন, বাবা অটোরিকশা চালক হওয়ায় স্কুলে যাওয়ার সুযোগ হয়নি। কিশোর বয়স থেকেই কাজ করতে হয়েছে। আমার সব পোশাকই অন্যের কাছ থেকে পাওয়া। উচ্চ শিক্ষার আগ্রহ থাকলেও সেটি পূরণ হয়নি। ডিগ্রি পেতে আমার মায়ের গহনা বন্ধক রাখতে হয়েছে।

তিনি আরো বলেছেন, আমার জন্য মা অনেক কষ্ট করেছেন। ১৪ বছর বয়সে বাড়ি থেকে পালিয়েছি। এরপর কোনো রকমে লেখাপড়া শেষ করেছি। এজন্য বিকালে বাসন ধোয়ার এবং রাতে কল সেন্টারে কাজ করেছি। রিকশা ভাড়া বাঁচানোর জন্য হেঁটে কাজে যেতাম। আজ মিস ইন্ডিয়া আসরে আমি আমার বাবা, মা, ভাইদের সকলের সামনে আনতে চাই এবং এটি দেখাতে চেয়েছি যে, যদি সংকল্প ও স্বপ্ন থাকে তাহলে সব সম্ভব।

এবার মিস ইন্ডিয়া খেতাব জিতেছেন তেলেঙ্গানার মানসা বারাণসী। তিনি একজন ইঞ্জিনিয়ার। এছাড়া মিস গ্র্যান্ড ইন্ডিয়ার মুকুট পেয়েছেন মিস হরিয়ানা মণিকা সেওকান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ