আজ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সাকিবের না থাকায় সুবিধা নেই উইন্ডিজের

স্পোর্টস ডেস্ক:

দীর্ঘদিন পর সাদা পোশাকে ক্রিকেটে ফিরেও মাঠের বাইরে চলে আসতে হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামের প্রথম টেস্টের মাত্র দুদিন খেলতে পেরেছিলেন সাকিব। ব্যাট হাতে অর্ধশত তুলে নিলেও বোলিংয়ে কোনো ভেলকি দেখাতে পারেননি। কুঁচকির চোটে ফিরে এসেছেন সাজঘরে। তৃতীয় দিন মাঠেই থাকতে পারেননি। ছুটতে হয় স্ক্যান করাতে। পরে জানানো গেল বাম উরুতে ব্যাথা পেয়েছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে টেস্ট চলাকালীন জানানো হয়েছিল, এবারের চোটের সঙ্গে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে পাওয়া কুঁচকির চোটের কোনো মিল নেই। সাকিব এবার নতুন করে বাম উরুতে ব্যথা পেয়েছেন। যে কারণে প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট হাতে ৬৮ রান ও বল হাতে ৬ ওভার করার পর ছিটকে যান তিনি।

গতকাল সোমবার সিরিজের দ্বিতীয় ম্যাচের জন্য দুই দল ফিরে এসেছে রাজধানী ঢাকায়। কিন্তু সাকিব চলে যান নিজের বাসায়। বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে, দ্বিতীয় ম্যাচে খেলতে পারবেন না সাকিব।

এমনিতেই প্রথম ম্যাচে হারের হতাশা, তার ওপর এখন সাকিবের না থাকা যা বাংলাদেশের জন্য নিঃসন্দেহে চ্যালেঞ্জও বটে। যদিও ওয়েস্ট ইন্ডিজের হেড কোচ ফিল সিমন্স বলেছেন, সাকিবের অনুপস্থিতি তার দলকে বাড়তি কোনো সুবিধা দেবে না। বরং অন্য কেউ ঠিকই সাকিবের অভাবপূরণ করবে বলে মনে করেন এই ক্যারিবীয় কোচ।

গতকাল সোমবার রাতে করা ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ফিল সিমন্সের বলেন, এটা (সাকিবের না থাকা) আমাদের সুবিধা দেবে না। হ্যাঁ! সে অবশ্যই বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন।

তিনি আরও বলেন, তারা হয়তো সাকিবের মতো ভালো হবে না। তবে একটা টেস্টের জন্য যথেষ্ঠ ভালোই হবে। আমরা তার অনুপস্থিতির কথা ভেবে সবকিছু সহজভাবে নিতে পারি না। আমাদের জন্য কাজটা মোটেও সহজ হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ