আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ কারাগারে বন্দির হাতে বন্দি খুন

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জ জেলা কারাগারে ধর্ষণ মামলার এক বন্দির হাতে আব্দুল হাই ( ২৮) নামে আরেক বন্দি খুন হয়েছেন। এই ঘটনায় জাহাঙ্গির নামে আরও এক বন্দি আহত হয়েছেন। মঙ্গলবার ভোরে কারাগারের ১১ নং সেলে এই ঘটনা ঘটে। নিহত আব্দুল হাই কিশোরগঞ্জ সদরের শিমুলহাটি গ্রামের ইসরাইল মিয়ার ছেলে। মাদক মামলায় তিনি হাজতি আসামি হিসেবে কারাগারে ছিলেন। অপরদিকে হামলাকারী মো. সাইদুল মিয়া তাড়াইল উপজেলার মাইজহাটি কলম গ্রামের বাসিন্দা। আহত বন্দি জাহাঙ্গিরকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে জানা গেছে। অন্যদিকে এ ঘটনায় আইজি প্রিজন ও জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পৃথক দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
কিশোরগঞ্জ জেলা কারাগারের সুপার মো. বজলুর রশিদ জানান, ১১নং সেলে বিভিন্ন মামলায় গ্রেফতার ৫ জন হাজতি রয়েছেন। মঙ্গলবার ভোর ৪টার দিকে ধর্ষণ মামলার আসামি মো. সাইদু মিয়া ও আব্দুল হাই এর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে সাইদুর মিয়া সেলের বাথরুমের দরজা ভেঙ্গে কাঠ এনে আব্দুল হাইকে বেদম পিটিয়ে গুরুতর আহত করেন। খবর পেয়ে কারারক্ষিরা তাকে উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যাবার পথে আব্দুল হাই মারা যায়। এ ঘটনায় এ সময় জাহাঙ্গীর নামে আরেক বন্ধি আহত হয়। তাকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তিনি নিকলী উপজেলার নয়াহাটি গ্রামের ইসমাইলের ছেলে। সাইদুর মিয়ার বাড়ি তাড়াইল উপজেলার কালনা মাইজপাড়া গ্রামে। নারী ও শিশু নির্যাতন দমন সংক্রান্ত মামলায় তিনি হাজতবাস করছেন বলে জানা গেছে।
কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসউদকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুজন হলেন অতিরিক্ত পুলিশ সুপার ও ডেপুটি সিভিল সার্জন। অন্যদিকে আইজি প্রিজনের নেতৃত্বে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ঘটনার পর জেলা কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইজি প্রিজন, জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আশরফুল আলম ও পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ কারাগার পরিদর্শন করেছেন। ময়নাতদন্তের পর নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ