আজ ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ নগরীতে করোনার টিকা নিবন্ধন হার বেশি

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহে করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে সবচাইতে বেশি নিবন্ধন করেছে মহানগরী এলাকার মানুষজন। শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গোটা জেলায় নয় হাজার ১০০ জন নিবন্ধন করেছেন। এরমধ্যে শুধু মহানগরীতেই পাঁচ হাজার ১৭৮ জন নিবন্ধন করেছেন। আর তিন হাজার ৯২২জন অন্যান্য উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ব্যক্তিরা নিবন্ধন করেছেন।

এদিকে আজ সকাল ১০ টা ১৫ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত বুথে করোনা টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হবে। প্রথম দিনেই ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক মিজানুর রহমান, বাকৃবি ভিসি ড. লুৎফুল হাসান, সিভিল সার্জনসহ প্রমুখ টিকা নিবেন।

সিভিল সার্জন এ বি এম মসিউল আলম এসব বিষয় নিশ্চিত করে আরও জানান, ময়মনসিংহে করোনা ভ্যাকসিন প্রদানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে স্বাস্থ্য বিভাগ। আজ থেকে মহানগরীসহ সকল উপজেলায় টিকা দেয়া হবে।

মহানগরীসহ জেলার ১৩টি উপজেলার ১৬টি কেন্দ্রে ৫০টি বুথে টিকা প্রদান করা হবে। ইতিমধ্যে সকল কেন্দ্রে কোল্ড চেইনের মাধ্যমে টিকা পাঠানো হয়েছে। টিকাগুলো ২ থেকে ৮ ডিগ্রী তামপমাত্রায় অত্যাধুনক রেফ্রিজারেটরে টিকা সংরক্ষণ করা হচ্ছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানাযায়, প্রতি উপজেলায় পাঁচজন করে স্বাস্থ্যকর্মী দায়িত্ব পালন করবেন।

প্রতিটি বুথে দুজন স্বাস্থ্যকর্মীর সাথে চারজন স্বেচ্ছাসেবকের দায়িত্বে থাকবেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও উপস্থিত থাকবেন। টিকাকেন্দ্রে ল্যাপটপ ও ইন্টারনেট সংযোগসহ নিবন্ধন বুথ থাকবে। স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ট্যাবের মাধ্যমে নিবন্ধন কার্যক্রমও শুরু করেছেন। অনলাইনে নিবন্ধন শেষে নিবন্ধনকারীকে টিকা নেবার আগে সম্মতিপত্রে স্বাক্ষর করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ