আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে অধ্যক্ষ হত্যা: ছেলের ফাঁসি, বাবার যাবজ্জীবন

Spread the love

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জের হোসেনপুরে দাখিল মাদ্রাসার অধ্যক্ষ আমিনুল হককে হত্যা মামলায় অভিযুক্ত এক আসামিকে ফাঁসি এবং তার বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আবদুর রহিম এ রায় প্রদান করেন।
রাষ্ট্রপক্ষে এপিপি আবু সাঈদ ইমাম আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, প্রদত্ত রায়ে দণ্ডপ্রাপ্ত দুই আসামির প্রত্যেককে দুই লাখ টাকা করে আর্থিক জরিমানা এবং অনাদায়ে অতিরিক্ত এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডের সাজা প্রদান করা হয়।

রায় প্রদানের সময় ফাঁসি প্রাপ্ত আসামি মানিক পলাতক ছিলেন। তবে তার বাবা যাবজ্জীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি নূরুল করীম আদালতে উপস্থিত ছিলেন। আসামিদের বাড়ি হোসেনপুর উপজেলার জিনারী ইউনিয়নের গাবুরগাও গ্রামে।

মামলার বিবরণে জানা যায়, হত্যার শিকার আমিনুল হকের বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার মহিষজোড়া গ্রামে। তিনি হোসেনপুরে জিনারী গ্রামে একটি দাখিল মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে চাকরি সূত্রে বসবাস করতেন।

২০০৯ সালের ১৪ ডিসেম্বর আমিনুল হকের ছেলে রক্সি প্রাইভেট পড়ে বাড়ি ফেরার সময় ক্রিকেট খেলা নিয়ে বিরোধ বাধে। সেই বিরোধকে কেন্দ্র করে স্থানীয় যুবক মানিক রক্সিকে মারধর করে বাড়িতে নিয়ে বেঁধে রাখে।

খবর পেয়ে রক্সির বাবা আমিনুল হক ঘটনাস্থলে গিয়ে বিষয়টি জানতে চান। এ নিয়ে কথা কাটাকাটি শুরু হলে মানিক ও তার বাবা নূরুল করীম আমিনুল হকের ওপর হামলা চালায়। এক পর্যায়ে মানিক ধারালো ছুরি দিয়ে আমিনুল হকের বুকে আঘাত করে।

এতে গুরুতর আহত হন আমিনুল হক। পরে তাকে উদ্ধার করে প্রথমে জেলা সদরে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেও অবস্থার অবনতি ঘটতে থাকলে তাকে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ ডিসেম্বর তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ভাই ফজলুল হক বাদী হয়ে চারজনকে আসামি করে হোসেনপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে দুজনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ