আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

পৌর মেয়রসহ ৫ নেতা আ.লীগ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক:

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মেয়র ও আসন্ন নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী মনিরুল ইসলাম বাবুসহ আওয়ামী লীগের পাঁচ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেসবাহ উদ্দিন আহমেদ গিয়াস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মূলত দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন গোদাগাড়ী পৌরসভা নির্বাচনে প্রার্থী হওয়া ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে তাদেরকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত অন্য নেতারা হলেন- গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম ওরফে আলম, সাংগঠনিক সম্পাদক এমএ শাহীন, ধর্ম বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম হোদা ও সদস্য মজিবুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই পাঁচজনকে দল থেকে আজীবন বহিষ্কারের জন্য রাজশাহী জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রের কাছে সুপারিশ পাঠানো হয়েছে। বহিষ্কৃতরা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধান শেখ হাসিনার মনোনীত মেয়রপ্রার্থী অয়েজুদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। অন্যরা বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দিয়ে ভোটের প্রচারনা করছেন। এর ফলে দলীয় নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তি ছড়িয়েছে এবং দলের ভেতরে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ হয়েছে।

মনিরুল ইসলাম বাবুসহ সংশ্লিষ্টদেরকে প্রার্থিতা প্রত্যাহার করে শেখ হাসিনার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য মৌখিকভাবে অনুরোধ করা হলেও তারা সে অনুরোধ রাখেনি। ফলে গত বুধবার গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতভাবে বিদ্রোহী প্রার্থী ও তার সহযোগী নেতাদের দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি গোদাগাড়ী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনিরুল ইসলাম বাবু দলের নির্দেশনা না মেনে বিদ্রোহী মেয়র প্রার্থী হয়ে নারিকেল গাছ প্রতীকে নির্বাচন করছেন।

এ ব্যাপারে জানতে গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবুর মোবাইল ফোনে একাধিকার যোগাযোগ করা হলেও তিনি রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ