আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দুদকে হাজির হতে সময় চান এনআরবির পরিচালকরা

নিজস্ব প্রতিবেদক:

অবৈধভাবে অর্জিত অর্থে ব্যাংকের শেয়ার কেনা ও বিদেশে অর্থ পাচারের অভিযোগে তলব করার পর দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে সময় চেয়ে আবেদন করেছেন এনআরবি ব্যাংকের তিন পরিচালক ও এক শেয়ার হোল্ডার।

তারা হলেন- এনআরবি ব্যাংকের পরিচালক নাফিহ রশিদ খান, নাভিদ রশিদ খান, তাদের বাবা ব্যাংকটির শেয়ার হোল্ডার আমিনুর রশিদ খান ও পরিচালক ইদ্রিস ফরায়জী।

এর আগে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুল হকের সই করা এক তলবি নোটিশে সোমবার (১ ফেব্রুয়ারি) তিন পরিচালক ও এক শেয়ার হোল্ডারকে দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল।

দুদক সূত্র জানায়, এ চারজন সময় চেয়ে আবেদন করেছে, দুদক তা গ্রহণ করেছে। পরবর্তী তারিখ ঠিক হয়নি, তবে নির্ধারিত সময়ে হাজির না হলে তাদের আবার তলব করা হবে এবং প্রযোজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দুদকের পাঠানো তলবি নোটিশে বলা হয়, চারজনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতিসহ অবৈধ উপায়ে অর্জিত অর্থ দিয়ে বিভিন্ন ব্যাংকের বিপুল অংকের শেয়ার কেনাসহ মানিলন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে অর্থপাচারের অভিযোগসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

এর আগে তাদের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) কাছের অভিযুক্তদের ব্যাপারে তথ্য চিঠি দিয়েছে কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ