আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ঘর ও জমি পেলো ৬৬ হাজার পরিবার

জ‌্যেষ্ঠ প্রতিবেদক:

মুজিববর্ষের উপহার হিসেবে ঘর ও ২ শতাংশ করে খাস জমি পেলো ৬৬ হাজার ১৮৯ পরিবার।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে ঠিকানাবিহীন পরিবারকে বাড়ি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না। আর মুজিববর্ষে এটাই সবচেয়ে বড় অনুষ্ঠান। আরও ১ লাখ ঘর তৈরির কাজ দ্রুত শুরু করা হবে। মুজিববর্ষে কোনো মানুষ গৃহহীন থাকবে না।

শেখ হাসিনা বলেন, এতো অল্প সময়ে ভূমিহীন ও ঘরহীনদের জন্য ঘর তৈরি করায় যারা এর সঙ্গে কাজ করেছেন সবাইকে আন্তরিক ধন্যবাদ। করোনাকালেও ঘর তৈরি করতে গিয়ে সরকারি কর্মচারীরা যে আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন তা অতুলনীয়। এর সঙ্গে সহযোগিতা করেছেন স্থানীয় সংসদ সদস্যরা। সবার সম্মিলিত প্রয়াসে এতো বড় দায়িত্ব পালন করা সম্ভব হয়েছে।

অন্যান্য অবহেলিত মানুষের কথা বলতে গিয়ে তিনি বলেন, আমরা হিজড়াদের স্বীকৃতি দিয়েছি, দলিত শ্রেণিদের উচ্চমানের ফ্ল‌্যাট তৈরি করে দিয়েছে। চা শ্রমিক, বেদে পল্লীদের জন্যও আমরা কাজ করেছি।

প্রতিটি বাড়ির সামনে রয়েছে চলাচলের জন‌্য খানিকটা খোলা জায়গা। রয়েছে বাগান করার ব‌্যবস্থা। সেমি পাকা এসব বাড়ির প্রতিটিতে আছে একটি বারান্দা, দুটি শোবার ঘর, একটি করে গোসলখানা, টয়লেট ও রান্নাঘর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ