আজ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সিরিজ জিততে দেড়শও করতে হবে না বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক:

টাইগারদের স্পিন ঘূর্ণির কাছে দাঁড়াতেই পারেনি সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ১৪৮ রানেই গুটিয়ে গেলো জেসন মুহাম্মদের দল। সিরিজ জিততে তাই দেড়শও করতে হবে না টাইগারদের।

দলের হয়ে ৪টি উইকেট শিকার করেছেন মেহেদি হাসান মিরাজ। এছাড়া, সাকিব আল হাসান ২ ও মুস্তাফিজুর রহমান দুটি এবং হাসান মাহমুদ তুলে নিয়েছেন ১টি উইকেট।

আজ শুক্রবার টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সুনিল আম্বব্রিসের উইকেট হারায় ইন্ডিজ। মুস্তাফিজের বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে এই ওপেনার। এরপর মিরাজের একই ওভারে জোড়া আঘাতে একই পথ ধরে কেজর্ন ওটলি, জশুয়া ডি সিলভা। এরপর দলীয় অর্ধশতকের আগেই ৫ উইকেট হারিয়ে বসে উইন্ডিজ।

দলীয় ৬৭ রানে সাকিবের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন অধিনায়ক জেসন মোহাম্মদ। এনক্রুমা বোনারকে নিজের শিকারে পরিণত করেন তরুণ হাসান মোহাম্মদ। আর ২৯.৪ ওভারে এলবিডব্লিউর ফাঁদে ফেলে রেমন রিফারের উইকেট তুলে নেন সেই মেহেদি হাসান মিরাজ।

এরপর দলীয় ১২০ রানে মুস্তাফিজের বলে আলজারে জোসেফকে তালুবন্দি করেন লিটন দাস। আর ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৪১ রান করা রোভমেন পাওয়েলকে ফেরান মেহেদি হাসান মিরাজ। ফলে ৪ উইকেট শিকার করেন এই অলরাউন্ডার।

এর আগে মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় দলপতি জেসন মোহাম্মদ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে টাইগাররা। আজকের ম্যাচে জিতলেই সিরিজি জয় নিশ্চিত হয়ে যাবে তামিম বাহিনীর। আর সেই দ্বরাপ্রান্তেই রয়েছে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ