আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বাইডেনের শপথ গ্রহণ মহড়া স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক:

মার্কিন কংগ্রেসের সামনে প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানস্থলের পাশেই উল্টোদিকে রাস্তায় আশ্রয় নেওয়া মানুষদের তাবুতে অগ্নিকাণ্ডের ঘটনায় বাইডেনের শপথ গ্রহণ মহড়া স্থগিত করা হয়েছে। পাশাপাশি ওই এলাকায় নিরাপত্তা সতর্কতাও জারি করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) মার্কিন কংগ্রেসের সামনের খোলা স্থানে শপথ গ্রহণের মহড়া অনুষ্ঠিত হচ্ছিল। ওয়াশিংটন ডিসির পুলিশ সূত্রে এ খবর জানা গেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী যখন নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে তখন সোমবার নিরাপত্তা সংক্রান্ত হুঁশিয়ারির কারণে এই সিদ্ধান্ত জানায় মার্কিন প্রশাসন। একই সময়ে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাঙ্গাবাজ সমর্থকদের যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে প্রকাশ্যে সশস্ত্র মহড়া দিতে দেখা গেছে।

এদিকে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানের দুই দিন আগে নিরাপত্তা শঙ্কার কারণে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনকে লকডাউনের আওতায় নিয়ে আসা হয়েছে। ক্যাপিটল ভবনের নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে আমেরিকার হাজার হাজার ন্যাশনাল গার্ড সদস্যকে এরই মধ্যে সেখানে মোতায়েন করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের পুরো ৫০ অঙ্গরাজ্যেই সতর্কতা জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ