আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ইশতেহারে ১১ অঙ্গীকার

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী হাজী মো. ইসরাইল মিঞা (ধানের শীষ) তাঁর নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে শহরের স্টেশন রোডে বিএনপি প্রার্থীর প্রচার ও প্রকাশনা অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই ইশতেহার ঘোষণা করা হয়। ইশতেহারে কিশোরগঞ্জ পৌরসভাকে নিঃস্বার্থ নাগরিক সেবাদানের মাধ্যমে একটি আধুনিক সমৃদ্ধশালী পৌরশহর এবং তরুণ প্রজন্মের জন্য সময়োপযোগী তথ্য প্রযুক্তিনির্ভর আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলতে ১১ দফা অঙ্গীকার তুলে ধরা হয়েছে।
এগুলো হলো, বর্তমানে বিদ্যমান তীব্র যানজট নিরসনকল্পে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন, বহুবিধ সমস্যা চিহ্নিত করে সুনির্দিষ্ট পরিকল্পনা ও প্রকল্পভিত্তিক পৌর সেবাসমূহ পৌরবাসীর জন্য সহজলভ্য করা, তথ্য প্রযুক্তি নির্ভর আধুনিক পৌর সেবা প্রদান, স্বাস্থ্য সেবার প্রসার, পরিবেশবান্ধব পরিষ্কার-পরিচ্ছন্ন অনিন্দ্য সুন্দর পৌর শহর, দুর্নীতিমুক্ত পৌর পরিবেশ, পৌর এলাকার সুষম ও জনবান্ধব উন্নয়ন ও বন্টন, শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় সংস্কৃতি ও খেলাধুলার সুস্থ চর্চা, বিকাশ ও লালন, সন্ত্রাস ও মাদকমুক্ত শহর, প্রস্তাবিত পৌরসভার আয়তন বর্ধিত করাসহ পৌরকর বৃদ্ধি না করে আধুনিক পয়ঃনিষ্কাশন ও সুপেয় পানি এবং রাস্তায় বৈদ্যুতিক বাতির পর্যাপ্ততা নিশ্চিত করা।
ইশতেহার ঘোষণার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র প্রার্থী হাজী মো. ইসরাইল মিঞা জানান, এখন পর্যন্ত পৌর এলাকায় সামগ্রিক নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রয়েছে। নির্বাচনের দিন পর্যন্ত যেন শাস্তিপূর্ণ পরিবেশ অব্যাহত থাকে এবং ভোটারগণ নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন প্রশাসনের প্রতি তিনি এই দাবি জানান।
ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহানুল ইসলাম, সহ-সভাপতি আমিরুজ্জামান, জাহাঙ্গীর আলম মোল্লা ও রুহুল হুসাইন, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম, পৌর বিএনপির যুগ্মআহ্বায়ক মাহবুবুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন। ইশতেহার ঘোষণা অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএনপি প্রার্থীর প্রচার ও প্রকাশনা সেলের আহ্বায়ক অ্যাডভোকেট শেখ মাসুদ ইকবাল।
আগামী শনিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠেয় কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে গত ১২ই জানুয়ারি একমাত্র স্বতন্ত্র প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শফিকুল গনি ঢালী লিমন (মোবাইল ফোন) আওয়ামী লীগ প্রার্থীর সমর্থনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।
বর্তমানে প্রতিদ্বন্দ্বিতায় থাকা দলীয় চার প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া (নৌকা), বিএনপি প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. ইসরাইল মিঞা (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. নজরুল ইসলাম (হাতপাখা) এবং ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) প্রার্থী মো. স্বপন মিয়া (আম)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ