আজ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ইউপি চেয়ারম্যানের কাজে সন্তুষ, পরিষদকে ৫০ শতাংশ জমি দান করলেন মানব বাবু

তুষার রায়, কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জের হোসেনপুরে এলাকার উন্নয়ন কাজের প্রতি সš‘ষ্ট হয়ে ইউনিয়ন পরিষদ ভবন নির্মানের জন্য ৩০ ও ইউনিয়ন ভূমি অফিসের জন্য ২০ শতাংশ মূল্যবান জমি বিনামূল্যে লিখে দিলেন দানবির মানব বাবু নামে এক জমিদার। এ নিয়ে মঙ্গলবার (২২ ডিসেম্বর) দুপুরে গোবিন্দপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান শফিকুল ইসলাম ভূঞা হিমেল এক সাংবাদিক সম্মেলন করেছেন। এছাড়াও গত সাড়ে চার বছরের তার এলাকার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেছেন চেয়ারম্যান।এলাকাবাসি জানায়, জমিদার মানব বাবু গত বছর (২০১৯ সালে)বিনামূল্যে ৫০ শতাংশ জমি পরিষদের নামে দান করার বড় অবদান বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান শফিকুল ইসলাম ভূঞা হিমেলের। গত চার বছরে চেয়ারম্যান তার এলাকায় রাস্তা ঘাট, শিক্ষাসহ সকল উন্নয়ন কাজে সš‘ষ্ঠ হয়েই এলাকার জমিদার মানব বাবু, পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিসের জন্য তিনি সরকারকে ৫০ শতাংশ মূল্যবান জমি লিখে দেন। যা বর্তমান বাজারে দেড় কোটি টাকার অধিক মূল্য হবে। আর বিনামূল্যে লিখে দেয়া জমিতেই এখন পরিষদ ভবন নির্মান হয়েছে এবং ভূমি অফিসের জন্য জায়গায় ভবনের কাজ চলমান রয়েছে।


গোবিন্দপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান শফিকুল ইসলাম ভূঞা হিমেল সাবাদিক সম্মেলনে বলেন, গত চার বছর ধরে সততার সহিত ইউনিয়নে উন্নয়ন মূলক কাজ করে আসছি। তার দাবি নিয়েই পরিষদের নতুন ভবন নির্মাণের জমি আবদার করি এলাকার জমিদার মানব বাবুর কাছে। তিনি আমাদের ইউনিয়ন পরিষদেও কাজের ভুমিকায় সš‘ষজনক হওয়ায় তিনি ৫০ শতাংশ জমি দান করেছেন। তিনি এলাকায় একটি কলেজের জন্যও দান করবেন বলে আগ্রহ প্রকাশ করেছেন। তার প্রতি এলাকাবাসি চীর কৃতজ্ঞ।
এ ব্যাপারে মানব বাবু জানান, আমি এ ইউনিয়নের সন্তান। সৃস্টিকর্তা আমাকে অনেক সম্পদের মালিক বানিয়েছেন। অমারও তেমন কেউ নেই। যখন ইউনিয়ন পরিষদ নির্মাণের জন্য কোন জমি পাচিছল না। তখন এলাকার গুণিজনকে নিয়ে চেয়ারম্যান শফিকুল ইসলাম ভূঞা হিমেল বিষয়টি অবগত করান। তখন ইউনিয়নের সকল উন্নয়নের কাজ বিবেচনা করে আমি এ জমি সরকারকে লিখে দেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ