আজ ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সম্ভাবনাকে কাজে লাগাতে হবে: এলজিআরডি মন্ত্রী

সচিবালয় প্রতিবেদক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশকে উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে নিতে হলে নতুন প্রজন্মের মধ্যে লুকায়িত মেধা, যোগ্যতা এবং সম্ভাবনাকে কাজে লাগাতে হবে।

রোববার (২০ ডিসেম্বর) রাজধানীর শহীদ তাজউদ্দীন আহমদে ইনডোর স্টেডিয়ামে (বঙ্গবন্ধু স্টেডিয়াম কমপ্লেক্স, পল্টন) বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ব্যাডমিন্টন র‌্যাংকিং টুর্নামেন্ট-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য কমিশনার আবদুল মালেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

মন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে বসবাস করা মানুষের সন্তানের মধ্যেও সুপ্ত প্রতিভা আছে। এই প্রতিভাকে খুঁজে বের করে কাজে লাগাতে পারলে সেই সন্তানটি হয়তো একদিন দেশে বড় ধরনের পরিবর্তন আনবে। দেশকে বিশ্ববাসীর কাছে মর্যাদার আসনে আসীন করবে। দেশ পৌঁছে যাবে উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে।

তথ্য প্রযুক্তির এই আধুনিক সময়ে ছেলে-মেয়েদের মাদকের ভয়ানক ছোবলসহ অনৈতিক কর্মকাণ্ড থেকে রক্ষা করতে খেলাধুলার গুরুত্ব তুলে ধরে তাজুল ইসলাম বলেন, এটি সুস্থ ও নৈতিকতা সম্পন্ন মানুষ, পারস্পরিক বন্ধন এবং ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করে সমাজে বড় ধরনের পরিবর্তন আনতে পারে।

প্রতিযোগিতায় ১১৩ জন পুরুষ এবং ২৯ জন নারীসহ সর্বমোট ১৪২ জন অংশ নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ