আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

জনগণের ইচ্ছার প্রতিফলন হয়েছে : বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক:

ইলেকটোরাল কলেজের ভোটে জয় নিশ্চিত হওয়ার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিন জো বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রে জনগণের ইচ্ছাই প্রতিফলিত হয়েছে। গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন পদ্ধতির দ্বিতীয় ধাপে ইলেক্টোরাল কলেজের ভোট অনুষ্ঠিত হয়েছে। ভোটে বিজয়ী হয়েছেন বাইডেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ভোটের ফলাফলে বিজয় নিশ্চিত হওয়ার পর ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন।

ভাষণে তিনি বলেন, যুক্তরাষ্ট্রে গণতন্ত্র হুমকির মুখে পড়েছিল। কিন্তু আবার তা সত্য, শক্তিশালী ও স্থিতিশীল হয়েছে।

ট্রাম্প প্রশাসনের উদাহরণ টেনে তিনি বলেন, এখন পাতা উল্টে দেখার সময় হয়েছে। এটা হলো ঐক্যের এবং ক্ষত মেরামত করার সময়। এই যুদ্ধে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে।

দ্বিতীয় ধাপে ইলেক্টোরাল কলেজের ভোটে বিজয়ী হওয়ার মধ্য দিয়ে জো বাইডেনের ক্ষমতা গ্রহণ প্রক্রিয়া আরও এক ধাপ এগিয়ে গেল।

বিজয়ী হওয়ার পর ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন তার ভাষণে বলেন, যুক্তরাষ্ট্রে অনেক আগেই গণতন্ত্রের শিখা জ্বলে উঠেছিল। আমরা জানি মহামারি বা ক্ষমতার অপব্যবহার কোনোটিই এ শিখা নিভিয়ে দিতে পারবে না। এখন পরিবর্তনের সময় এসেছে। সময় এসেছে একত্রিত হওয়ার এবং ঘুরে দাঁড়ানোর।

বাইডেন বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প নানা অভিযোগ তুললেও ঐতিহাসিকভাবে আমেরিকানরা কোনো ভুল রায় দেননি। এই দেশে গণতন্ত্র আছে এবং থাকবে। আমাদের ঐক্য মজবুত থাকবে। আমি সকল আমেরিকানের প্রেসিডেন্ট, যারা আমাকে ভোট দিয়েছেন, যারা দেননি সকলের।

এই মহামারি শেষ হোক, আমরা আমাদের অর্থনীতি ফিরিয়ে আনার জন্য একত্রে চেষ্টা করবো। একে অপরের পাশে থাকব সকল অবস্থায়। আমরা নানা স্থান থেকে নানা বিশ্বাস নিয়ে এসে এখন আমরা ঐক্যবদ্ধ আমেরিকান, আরও বলেন জো বাইডেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ