আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে প্রস্তুতি চলছে: প্রধানমন্ত্রী

জ‌্যেষ্ঠ প্রতিবেদক:

শিক্ষার্থীরা যেন পুনরায় স্কুল-কলেজে ফিরতে পারে, সে লক্ষ‌্যে সরকার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আশা করি, শিশুরা স্কুলে যেতে সক্ষম হবে। তারা স্বাভাবিকভাবে পড়াশোনা শুরু করবে। সে লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছি।

রোববার (১৩ ডিসেম্বর) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে মিরপুর সেনানিবাসের জাতীয় প্রতিরক্ষা কলেজে শেখ হাসিনা কমপ্লেক্স।

ডিএসসিএসসিতে জাতীয় প্রতিরক্ষা কোর্স-২০২০ এবং সশস্ত্র বাহিনী যুদ্ধ কোর্স-২০২০-এর স্নাতক অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকার করোনার জন্য স্কুল খুলতে পারছে না। তাই অনলাইন ও টেলিভিশনের মাধ্যমে ক্লাস নেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। শিশুরা যদি তাদের স্কুলে যেতে না পারে, তাহলে তাদের ওপর মানসিক চাপ তৈরি করবে। এ সময় করোনা থেকে রক্ষা পেতে স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনা অনুসরণ করতে সবাইকে আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সশস্ত্র বাহিনীর সব সদস্যকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজেকে গড়ে তোলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী কোভিড-১৯ মহামারিসহ দেশের সব সংকটে সশস্ত্র বাহিনীর কাজের প্রশংসা করেন। এ সময় তিনি ভিশন-২০২১, ভিশন ২০৪১ ও ডেল্টা প্লান-২১০০সহ দেশের উন্নয়ন কর্মসূচির সারসংক্ষেপও ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ