আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চিহ্নিত রাজনৈতিক মোল্লারাই ভাস্কর্য ভেঙেছে : ইনু

Spread the love

কুষ্টিয়া প্রতিনিধি:

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, চিহ্নিত রাজনৈতিক মোল্লারাই বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে। তারা বঙ্গবন্ধু, সংবিধান, মুক্তিযুদ্ধ ও দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

বুধবার (৯ ডিসেম্বর) সকালে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য চত্বরে প্রতিবাদ সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন। গত ৪ ডিসেম্বর রাতের আঁধারে এই ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা।

হাসানুল হক ইনু বলেন, ৭১-এ যে রাজনৈতিক মোল্লারা ধর্মের নামে স্বাধীনতার বিরোধিতা করে ৩০ লাখ মানুষ হত্যা করেছে, তাদের কাছে ধর্মের ইজারা দেওয়া হয়নি। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরকারী ও উস্কানিদাতা রাষ্ট্রদ্রোহীদের সর্বোচ্চ শাস্তি ভোগ করতে হবে।

তিনি আরও বলেন, দেশের মুসলমানরা শত শত বছর ধরে জন্ম থেকে পারিবারিকভাবে ধর্মীয় শিক্ষা অর্জন করে, ধর্ম পালন করে। এ দেশের মুসলমানদের রাজাকার রাজনৈতিক মোল্লা, ধর্ম ব্যবসায়ী ও ফতোয়াবাজদের কাছ থেকে ধর্ম শিখতে হবে না।

সাবেক আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের তথ্যমন্ত্রী ইনু বলেন, রাজনৈতিক মোল্লারা কখনো রাজাকারদের, কখনো জঙ্গিদের, কখনো পাকিস্তানের, আবার কখনো বিএনপি-জামায়াতের ভাড়াটে হিসেবে কাজ করে।

ভাস্কর্য ইস্যুতে বিএনপি নীরব থেকে রাজনৈতিক মোল্লাদের উস্কে দিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

এ সময় কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহাসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ