আজ ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সশস্ত্র বাহিনীর মাধ্যমে করোনার ভ্যাকসিন বিতরণ চায় বিএনপি

ঢাকা প্রতিনিধি :

করোনার ভ্যাকসিন সুষ্ঠু বিতরণের বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে এর দায়িত্ব সশস্ত্র বাহিনীকে দেওয়ার দাবি জানিয়েছে বিএনপি। রোববার (২৯ নভেম্বর) দলের স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ দাবি জানানো হয়।

সোমবার (৩০ নভেম্বর) দলের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রায় ১৬ কোটি মানুষের জন্য ৩২ কোটি ভ্যাকসিনের ডোজ প্রয়োজন হবে। বর্তমানে দুর্নীতিগ্রস্ত স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দফতরের পক্ষে এ ব্যাপক কর্মযজ্ঞ সুষ্ঠুভাবে পালন করা সম্ভব নয়।

সেজন্য এ কাজে সশস্ত্র বাহিনী ও অন্য সংশ্লিষ্ট সংস্থাগুলোকে দায়িত্ব দেওয়া উচিত। বেশ কয়েকটি উন্নত দেশেও সশস্ত্র বাহিনীকে কাজে লাগানোর কথা বলা হয়েছে।

ভ্যাকসিন সংগ্রহের সংরক্ষণ ও বিতরণের স্বচ্ছতা, কঠোর নজরদারি এবং জবাবদিহিতার ব্যবস্থা সম্বলিত পরিকল্পনা জনগণের সামনে উপস্থাপন করতে হবে। একই সঙ্গে এরইমধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দাবিকৃত সংগৃহীত ভ্যাকসিন বিনামূল্যে বিতরণের জন্যও জোর দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যদিও বর্তমানে দেশে নির্বাচনের সার্বিক পরিস্থিতি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের অনুকূলে নয়, তথাপি স্থানীয় পর্যায়ে দলের সাংগঠনিক ও রাজনৈতিক কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে নির্বাচন কমিশন ঘোষিত ২৫টি পৌরসভার মেয়র নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

রোববার জাতীয় স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল এ সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উপস্থিত ছিলেন- জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ