আজ ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

করিমগঞ্জে আগুনে পুড়লো ১৮ বসতঘর ॥ কোটি টাকার ক্ষয়ক্ষতি

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জের করিমগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ১৮ বসতঘর। রোববার রাত ১১টার দিকে উপজেলার জয়কা ইউনিয়নের নানশ্রী কদমতলী গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।
পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, রোববার রাতে উপজেলার কদমতলী গ্রামের কোনো এশটি রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। খবর পেয়ে গ্রামের সরু খাচা রাস্তা দিয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছার আগেই ১৮টি বসতঘরে আগুন ছড়িয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এর আগেই পুড়ে যায় ১৮ বসতঘরের ধান-চাল, আসবাবপত্র ও নগদ টাকা। একটি রান্না ঘরের চুলোর আগুন থেকেই আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে। আগুনে সবকিছু হারিয়ে অসহায় পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছে।
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. মোবারক আলী বলেন, গ্রামের সরু রাস্তা দিয়ে আমাদের বড় গাড়ি প্রবেশ করতে পারেনি। তাই ছোট গাড়ি সেখানে গিয়ে অপারেশনে অংশ নেয়।
এদিকে, সোমবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদ। তিনি বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ