আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চিঠিতে করোনাভাইরাস! টার্গেট রাজনৈতিক নেতারা

তোলপাড় ডেস্ক:

করোনা জীবাণু সংবলিত চিঠি পাঠিয়ে বিশ্বের প্রভাবশালী এবং প্রথম সারির রাজনৈতিক ব্যক্তিত্বদের সংক্রমিত করার টার্গেট করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে বিভিন্ন দেশকে সতর্ক করে দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন তথা ইন্টারপোল।

ইতোমধ্যেই ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের গোয়েন্দা সংস্থাগুলোকে সতর্ক করে দিয়েছে ইন্টারপোল। যদিও এই ধরনের চক্রান্ত কারা করতে পারে সে সম্পর্কে নির্দিষ্ট করে কিছু জানায়নি ইন্টারপোল। সংস্থাটি বলছে, করোনা সংক্রমণ ছড়িয়ে দিতে করোনা জীবাণু সংবলিত চিঠি পাঠিয়ে বিশ্বের প্রভাবশালী এবং প্রথমসারির রাজনৈতিক ব্যক্তিত্বদের সংক্রমিত করার টার্গেট করা হতে পারে।

এই বিষয়ে সতর্কবার্তায় বলা হয়েছে রাজনৈতিক নেতাদের পাশাপাশি পুলিশ, চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ করোনা মোকাবেলায় সামনের সারিতে যারা থাকছেন, তাদেরকেও সংক্রামিত করার চেষ্টা করা হতে পারে।

ইচ্ছাকৃতভাবে মেঝে, রাস্তা বা দেওয়ালে থুতু ফেলে অথবা হাঁচির মাধ্যমে সংক্রমণ ছড়িয়ে দেয়ার চেষ্টার ঘটনা ইতোমধ্যেই সামনে এসেছে বলে ইন্টারপোলের সতর্কবার্তায় উল্লেখ করা হয়েছে।

তুলনামূলকভাবে সংক্রমণের ঝুঁকি কম থাকলেও করোনা জীবাণু সংবলিত চিঠি পাঠিয়ে রাজনৈতিক নেতাদেরও নিশানা করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে ইন্টারপোল।

আরও বলা হয়, নিষেধাজ্ঞা সত্ত্বেও করোনা আক্রান্ত কেউ ইচ্ছাকৃতভাবে সংক্রমণ ছড়িয়ে দিতে এক জায়গা থেকে অন্য কোনো এলাকায় চলে যেতে পারে।

করোনা আক্রান্তদের শরীরের ফ্লুইড বা লালা রস অর্থের বিনিময়ে বিক্রি করার ঘটনাও ঘটছে বলে জানিয়েছে ইন্টারপোল। করোনা মহামারী পরিস্থিতিকে কাজে লাগিয়ে অপরাধচক্র মানুষকে বিভিন্নভাবে ঠকানোর চেষ্টা করছে বলেও সতর্ক করেছে ইন্টারপোল।

দুঃসময়ের সুযোগ নিয়ে বাজারে ভুয়া মাস্ক, স্যানিটাইজার, করোনা পরীক্ষার কিট, প্রতিরোধকারী ওষুধ বিক্রি হচ্ছে এবং করোনার ভ্যাকসিন বাজারে এলেই তার কালোবাজারি শুরু হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছে ইন্টারপোল। এসব বিষয়ে গোয়েন্দা এবং নিরাপত্তা এজেন্সিগুলোকে সতর্ক করেছে ইন্টারপোল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category