আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করিমগঞ্জে দুই গ্রুপের দ্বন্দ্বে বিএনপির সংর্বধনা অনুষ্ঠান পন্ড ॥ পুলিশ মোতায়েন

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জের করিমগঞ্জে কমিটি গঠনের জেরে বিএনপি দুই গ্রুপে একই জায়গায় কর্মসূচী দেয়ায় বিএনপির সংবর্ধনা অনুষ্ঠান পন্ড হয়ে গেছে। শনিবার বিকেলে উপজেলার গুজাদিয়া ইউনিয়নের আব্দুল হেকিম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে দুইগ্রুপের অনুষ্ঠান বন্ধ করে দেয় পুলিশ। দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কায় টনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা যায়, সম্প্রতিক জেলার করিমগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে গত কয়েক সপ্তাহ ধরে পদ বঞ্চিত নেতাগণ ও বর্তমান উপজেলা বিএনপির আহবায়ক কমিটি এ দুই গ্রুপের মধ্যে টান-টান উত্তেজনা বিরাজ চলছিল। এদিকে নবগঠিত বিএনপির এ আহবায়ক কমিটি প্রতিটি ইউনিয়নে আহবায়ক কমিটির অনুমোদন দিচ্ছেন। অন্যদিকে পদ বঞ্চিত নেতারা তা প্রতিবাদ জানিয়ে আসছেন। শনিবার (২১ নভেম্বর) গুজাদিয়া ইউনিয়নে আব্দুল হেকিম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ছিল নবগঠিত আহবায়ক কমিটির অভিষেক ও উপজেলা বিএনপি কমিটির সংর্বধনা অনুষ্ঠান। আবার পদ বঞ্চিত নেতারা একই স্থানে একই সময়ে ডাকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের রোগমুক্তির জন্য আলোচনা ও দোয়ার মাহফিল অনুষ্ঠান। শুক্রবার রাত থেকেই মঞ্চ তৈরী নিয়ে দুই গ্রুপের মধ্যে টান-টান উত্তেজনা বিরাজ চলছিল। শনিবার দুপুরে ইউনিয়ন বিএনপি নবগঠিত আহবায়ক মেজবা উদ্দিন নয়ন তার নেতাকর্মীদেও নিয়ে নির্ধারিত সময়ে সংর্বধনা অনুষ্ঠান শুরু করলে খবর পেয়ে সাবেক উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম তার নেতাকর্মীদের নিয়ে কর্মসূচী পালনের জন্য রওনা হয়। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মঞ্চ ভেঙ্গে দুই গ্রপের সকল কার্যক্রম পন্ড করে দেয়। এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করে প্রশাসন।
বর্তমান কমিটিতে পদ বঞ্চিত সাবেক উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম বলেন, ত্যাগী নেতাদের বাদ দিয়ে একটি বির্তকিত উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা প্রতিবাদে আমরা প্রতিবাদ জানিয়ে আসছি। তবে শনিবার বিকেলে ছিল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের রোগমুক্তির জন্য আলোচনা ও দোয়ার মাহফিল অনুষ্ঠান। সেই জায়গায় তারা সংর্বধনা অনুষ্ঠান ডাকে।
গুজাদিয়া ইউনিয়নের নবগঠিত বিএনপির আহবায়ক মেজবা উদ্দিন নয়ন বলেন, আমরা পূর্ব থেকেই উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সংর্বধনা ও আমাদেও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানের আয়োজন করেছি। আমাদেও অনুষ্ঠান বানচাল করার জন্যই তিনি একই জায়গায় আরেক অনুষ্ঠানের নামে প্রশাসন দিয়ে পন্ড করিয়েছে।
করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুমিনুল হক বলেন, একই জায়গায় বিএনপির দুই গ্রুপ অনুষ্ঠান ডাকায় সংঘর্ষেও আশঙ্কায় তা অভিযোগ পেয়ে বন্ধ রাখা হয়েছে। বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category