আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করিমগঞ্জে তারেক জিয়ার জন্মদিনে কেক কাটা ও দোয়ার মাহফিল (ভিডিওসহ)

করিমগঞ্জ প্রতিনিধি.
তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে কিশোরগঞ্জের করিমগঞ্জের সাবেক উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম সরকারের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ ২০ নভেম্বর বিকাল দিনটার দিকে উপজেলার গুজাদিয়া হাইধনখালী মাদ্রাসার মাঠে ঘরোয়া ভাবে তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠানের প্রথমে দোয়া পড়ানো হয়। পরে কেক কেটে জন্মদিন পালন করা হয়।
তারেক রহমান রাজনীতিতে আসেন মাত্র ২২ বছর বয়সেই। ১৯৮৮ সালে বগুড়ার গাবতলী থানা বিএনপির সদস্য হন তিনি। ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে মা খালেদা জিয়ার সহচর হিসেবেই সারাদেশের নির্বাচনী প্রচারণায় অংশ নেন। ২০০১ সালের নির্বাচনেও মায়ের পাশাপাশি দেশব্যাপী নির্বাচনী প্রচারণা চালান তারেক। দলের স্থায়ী কমিটি ২০০২ সালে তারেক রহমানকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিবের দায়িত্ব দেয়। এক-এগারোর সরকারের সময় ২০০৭ সালের ৭ মার্চ প্রথমবারের মতো গ্রেপ্তার হয়ে কারাগারে যান তিনি। ২০০৮ সালে জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য তারেক রহমান লন্ডনে যান। সেই থেকে স্ত্রী ডা. জোবায়দা রহমান ঝুনু, একমাত্র কন্যা জাইমা রহমানকে নিয়ে সেখানেই আছেন। ২০০৯ সালে দলের পঞ্চম কাউন্সিলে তাকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। ২০১৬ সালের ১৯ মার্চের কাউন্সিলেও একই পদে রাখা হয় প্রবাসে থাকা তারেককে।
২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হলে দলের গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান তারেক রহমান। শর্তসাপেক্ষে মা কারামুক্ত হলেও দলীয় প্রধানের ভার এখনো তার কাঁধেই।

মো. সাইফুল ইসলাম সরকার বলেন, তারেক রহমান কি চেয়েছিলেন, তা আমাদেরকে বুঝতে হবে। তার উদ্দেশ্য বুঝতে না পারা আমাদের রাজনৈতিক ব্যর্থতা। তারেক রহমান যা চেয়েছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদেরকে যা যা করা দরকার তাই করতে হবে। আমরা তার দীর্ঘায়ু কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category